একবেলাতেই করোনামুক্ত Saina, Prannoy–খেলতে পারবেন Thailand Open

থাইল্যান্ডের ডাক্তাররা জানান, একবার ভাইরাসের সংস্পর্শে এলে এবং পরে নেগেটিভ রিপোর্ট এলে ভাইরাসের মৃত প্রোটিন শরীরে থেকে যাওয়ার সম্ভাবনা থাকে এবং সেজন্যই সাইনার রিপোর্ট তৃতীয়বারে পজিটিভ এসেছে।

Updated By: Jan 12, 2021, 07:23 PM IST
একবেলাতেই করোনামুক্ত Saina, Prannoy–খেলতে পারবেন Thailand Open
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : সাইনা নেহওয়ালের করোনা কাণ্ডে নতুন মোচড়। হঠাৎই পজিটিভ থেকে নেগেটিভ সাইনা, প্রণয়ের করোনা রিপোর্ট। বুধবারেই প্রথম রাউন্ডের ম্যাচ খেলতে কোর্টে নেমে পড়ছেন সাইনা, প্রণয়রা।

মঙ্গলবার সকালে করোনা রিপোর্ট পজিটিভ আসায় থাইল্যান্ড ওপেন থেকে ছিটকে গিয়েছিলেন ভারতের অন্যতম সেরা তারকা সাইনা নেহওয়াল তাঁর স্বামী পারুপল্লি কাশ্যপের রিপোর্ট নেগেটিভ এলেও তিনি যেহেতু সাইনার সঙ্গে ছিলেন তাই তাকেও কোয়ারান্টিনে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু সন্ধ্যের পর আচমকাই নাটকীয় মোড়। সূত্রের খবর অনুযায়ী, থাইল্যান্ডের অত্যন্ত অভিজ্ঞ ডাক্তারদের কমিটি জানায় যে সাইনা, প্রণয় দুজনেই করোনা নেগেটিভ এবং থাইল্যান্ড ওপেনে অংশগ্রহণ করতে পারেন। থাইল্যান্ডের ডাক্তাররা জানান, একবার ভাইরাসের সংস্পর্শে এলে এবং পরে নেগেটিভ রিপোর্ট এলে ভাইরাসের মৃত প্রোটিন শরীরে থেকে যাওয়ার সম্ভাবনা থাকে এবং সেজন্যই সাইনার রিপোর্ট তৃতীয়বারে পজিটিভ এসেছে।

আরও পড়ুন- অনুশীলনে চোট Mayank Agarwal-এর, উদ্বেগ ভারতীয় শিবিরে

তবে ভাইরোলজিস্ট সুমন পোদ্দার এই ব্যাখ্যা মানতে রাজি নন। তিনি বলেন, “এটা কখনই সম্ভবই নয় যে কেউ করোনার পরে সুস্থ হয়ে বাড়ি চলে গিয়ে পরপর দু’বার নেগেটিভ হয়ে আবার পজিটিভ হল। সাইনার ক্ষেত্রে যেটা বলা হচ্ছে সেটা কিন্তু খুব সাধারণত হয় না। তাহলে বলতে হয় প্রথম দুটি আর্টিফিশিয়াল টেস্ট ফলস নেগেটিভ ছিল। তবে একটা কথা বলব যারা বিশ্বজুড়ে এই টেস্টগুলি করছেন সবাই কিন্তু পারদর্শী নন। তাই ভুল হওয়ার সম্ভাবনা থেকেই যায়।”

আরও পড়ুন- Brisbane-এর হোটেলে বাথরুম সাফাই করতে হল ভারতীয়দের! হস্তক্ষেপ সৌরভের

.