ইতিহাস সৃষ্টি করে সাইনা এখন বিশ্বের এক নম্বর

ইতিহাস তৈরি করলেন সাইনা নেহওয়াল। প্রথম ভারতীয় মহিলা হিসাবে বিশ্বের এক নম্বর শাটলার এখন সাইনা। ইন্ডিয়ান ওপেন সুপের সিরিজের সেমিফাইনালে এক নম্বর স্থানের জন্য সাইনার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্পেনের ক্যারোলিন মারিন পরাজিত হওয়ার পরেই শীর্ষ স্থানে চলে এলেন ভারতের এই ব্যডমিন্টন তারকা।

Updated By: Mar 28, 2015, 06:25 PM IST
ইতিহাস সৃষ্টি করে সাইনা এখন বিশ্বের এক নম্বর

ওয়েব ডেস্ক: ইতিহাস তৈরি করলেন সাইনা নেহওয়াল। প্রথম ভারতীয় মহিলা হিসাবে বিশ্বের এক নম্বর শাটলার এখন সাইনা। ইন্ডিয়ান ওপেন সুপের সিরিজের সেমিফাইনালে এক নম্বর স্থানের জন্য সাইনার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্পেনের ক্যারোলিন মারিন পরাজিত হওয়ার পরেই শীর্ষ স্থানে চলে এলেন ভারতের এই ব্যডমিন্টন তারকা।

যদিও আগামী সপ্তাহে অফিসিয়াল র‍্যাঙ্কিং তালিকা প্রকাশ হবে। কিন্তু শেষ চারে মারিনের পরাজয় ২৫ বছরের সাইনার এক নম্বর র‍্যাঙ্কটা পাকা করে দিল।

টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই, বিশ্বচ্যাম্পিয়ন ক্যারোলিন মারিন তৃতীয় বাছাই থাইল্যান্ডের রাতচানক ইনটানোনের কাছে আজ ২১-১৯, ২১-২৩, ২২-২০-তে হেরে যান।

প্রকাশ পাড়ুকোনের পর সাইনাই প্রথম ভারতীয় যিনি বিশ্ব ব্যাডমিন্টনে শীর্ষ স্থানে পৌছে গেলেন।

ইন্ডিয়ান ওপেন সিরিজের অন্য সেমিফাইনালে জাপানের ইয়ু হাশিমোতোর মুখোমুখি হচ্ছেন সাইনা। কিন্তু সেই খেলার ফলাফল যাই হোক না কেন, সাইনার এক নম্বর স্থানটা নিশ্চিত।

অলিম্পিকে ব্রোঞ্জ মেডেল জয়ী এই ভারতীয় শাটলার তাঁর ঝাঁ চকচকে কেরিয়ারে এখনও পর্যন্ত মোট ১৪টি আন্তর্জাতিক টাইটেল জিতেছেন। কিছুদিন আগেই, প্রথম ভারতীয় মহিলা শাটলার রূপে ম্যানচেস্টারে অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছিলেন সাইনা। যদিও টাইটেল অধরাই থেকে যায় তাঁর। শীর্ষ র‍্যাঙ্কিং আজ বোধহয় সাইনার সেই পরাজয়ের ক্ষতে কিছুটা হলেও প্রলেপ লাগাবে।

.