আড়াই কোটির পুরস্কারে রাজকীয় সংবর্ধনা কুস্তিগীর সাক্ষী মালিকের

ঘরে ফিরে বীরের সম্মান পেলেন অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী কুস্তিগীর সাক্ষী মালিক। বুধবার সকালে রিও থেকে দেশে ফেরেন ভারতের এই মহিলা কুস্তিগীর। নিজের রাজ্য হারিয়ানার মানুষ ঘরের মেয়েকে সাদরে বরণ করে নেন। এদিন সকাল থেকেই বিমানবন্দরে ভিড় জমাতে শুরু করেন হরিয়ানার মানুষ। মানুষের ভালোবাসায় আপ্লুত সাক্ষী । দেশ এবং রাজ্যবাসীর সন্মান রাখতে পেরে গর্বিত রিও অলিম্পিকে ভারতের প্রথম পদক জয়ী এই ক্রীড়াবিদ ।

Updated By: Aug 24, 2016, 06:21 PM IST
আড়াই কোটির পুরস্কারে রাজকীয় সংবর্ধনা কুস্তিগীর সাক্ষী মালিকের

ব্যুরো:ঘরে ফিরে বীরের সম্মান পেলেন অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী কুস্তিগীর সাক্ষী মালিক। বুধবার সকালে রিও থেকে দেশে ফেরেন ভারতের এই মহিলা কুস্তিগীর। নিজের রাজ্য হারিয়ানার মানুষ ঘরের মেয়েকে সাদরে বরণ করে নেন। এদিন সকাল থেকেই বিমানবন্দরে ভিড় জমাতে শুরু করেন হরিয়ানার মানুষ। মানুষের ভালোবাসায় আপ্লুত সাক্ষী । দেশ এবং রাজ্যবাসীর সন্মান রাখতে পেরে গর্বিত রিও অলিম্পিকে ভারতের প্রথম পদক জয়ী এই ক্রীড়াবিদ ।

রাজ্যের কৃতী মেয়ের রাজকীয় সংবর্ধনার আয়োজনও করেন হরিয়ানার মুখ্যমন্ত্রী। সংবর্ধনা মঞ্চেই তিনি সাক্ষীকে আড়াই কোটি টাকা আর্থিক পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেন। পাশাপাশি একটি সরকারি চাকরি দেওয়ার প্রতিশ্রুতিও দেন। তবে সাক্ষীকে ইতিমধ্যেই ভারতীয় রেল সাক্ষীকে ম্যানেজার পদে চাকরির অফার দিয়েছে। তাই সাক্ষীকে এবিষয়ে ভাবনা চিন্তা করে সিদ্ধান্ত নেওয়ার পরামর্শ দিয়েছেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টার। কারন সাক্ষীকে রেলওয়ের ম্যানেজারের সমপদের চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে হরিয়ানা সরকার। এছাড়াও হরিয়ানাতে মেয়েদের সুরক্ষার জন্য সরকারের বেটি বাঁচাও বেটি পড়াও প্রকল্পের ব্র্যান্ড অ্যাম্বাসাডর করা হচ্ছে সাক্ষীকে। সাক্ষীর সাফল্যে খুশি হয়ে তার কোচ কুলদীপ ও মনদীপকেও দশ লক্ষ টাকা করে পুরস্কার দেবে হরিয়ানা সরকার।
                          

.