আট ম্যাচ নির্বাসিত সঞ্জয়!

যুবভারতীতে বসে বিতর্কিত মন্তব্যের জন্য নজিরবিহীন শাস্তি পেতে হল মোহনবাগান কোচ সঞ্জয় সেনকে। আট ম্যাচ নির্বাসিত করা হল বাগান কোচকে। একইসঙ্গে দশ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে গতবারের আই লিগ জয়ী কোচকে।

Updated By: Mar 3, 2016, 10:00 PM IST
আট ম্যাচ নির্বাসিত সঞ্জয়!

ওয়েব ডেস্ক : যুবভারতীতে বসে বিতর্কিত মন্তব্যের জন্য নজিরবিহীন শাস্তি পেতে হল মোহনবাগান কোচ সঞ্জয় সেনকে। আট ম্যাচ নির্বাসিত করা হল বাগান কোচকে। একইসঙ্গে দশ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে গতবারের আই লিগ জয়ী কোচকে।

২৭ জানুয়ারী ACL ম্যাচের পর সঞ্জয় সেনের করা মন্তব্যের পরই তাঁকে শোকজ করেছিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। শোকজের উত্তরে ক্ষমাও চেয়ে নেন তিনি। বৃহস্পতিবারের ফেডারেশেনর শৃঙ্খলারক্ষা কমিটির সভায় বাগান কোচকে ডেকে পাঠানো হয়। কিন্তু শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠকে যাননি বাগান কোচ। তাঁর লিখিত চিঠি N A খানের নেতৃত্বাধীন কমিটির সামনে পেশ করা হয়।

মোহনবাগান কোচ যে এত বড় শাস্তি পেতে চলেছেন তার আগাম আভাস আগে পাওয়া যায়নি। তাই সন্ধ্যেবেলা কোচের আট ম্যাচ নির্বাসনের খবর পেয়ে হতবাক হয়ে যান সবাই। আট ম্যাচ নির্বাসনের ফলে আই লিগের বাকি ছটা ম্যাচে বেঞ্চে বসতে পারবেন না তিনি। সাসপেনশনের খবর শুনে দৃশ্যতই হতাশ বাগান কোচ। ফোনে কোনও মন্তব্য না চাইলেও সঞ্জয় সেন জানিয়েছেন শুক্রবার অনুশীলনে গিয়ে যা বলার বলবেন। কোচের শাস্তির বিরুদ্ধে আপিল করতে চলেছে মোহনবাগান।

সহসচিব সৃঞ্জয় বোস জানিয়েছেন সবার সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ ঠিক করবেন তারা। অনেকেই মনে করছেন লঘু পাপে গুরু দন্ড হল আই লিগ জয়ী কোচের। যদিও ফেডারেশন সূত্রের খবর নিয়ম মেনেই শাস্তি দেওয়া হয়েছে সঞ্জয় সেনকে। কেননা ফেডারেশনের ডিসিপ্লিনারি কোডের আটান্ন নম্বর ধারায় পরিষ্কার বলা আছে কোনও কোচ আর কর্তা ফেডারেশনের বিরুদ্ধে মন্তব্য করলে ন্যুনতম শাস্তি হতে পারে আট ম্যাচ সাসপেনশন আর পাঁচ লক্ষ টাকা জরিমানা।কোচের শাস্তির প্রভাব আই লিগের খেতাবি দৌড়ে থাকা দলের মধ্যে যাতে না পড়ে সেদিকে সতর্ক বাগান শিবির।

.