SAvsIND: শতরান করে AB de Villiers-কে ছুঁয়ে ভারতের চাপ বাড়ালেন Quinton de Kock

ফের ব্যর্থ ভারতের বোলিং।

Updated By: Jan 23, 2022, 07:17 PM IST
SAvsIND: শতরান করে AB de Villiers-কে ছুঁয়ে ভারতের চাপ বাড়ালেন Quinton de Kock
শতরান করে ফর্মে ফিরলেন কুইন্টন ডি কক। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: কেপটাউনে আয়োজিত তৃতীয় একদিনের ম্যাচে এক ঢিলে দুই পাখি মারলেন কুইন্টন ডি কক। শেষ ম্যাচে ফর্মে ফিরে শতরান করলেন দক্ষিণ আফ্রিকার এই উইকেটকিপার। তেমনই এই শতরান করে এবি ডিভিলিয়ার্সকে ছুঁয়ে ফেললেন ডি কক। আর তাঁর এই ইনিংসের জন্যই টিম ইন্ডিয়ার বোলিং ব্যর্থতা আরও একবার প্রকট হয়ে উঠল। কারণ ডি ককের ১২৪ রানের সৌজন্যে ২৮৭ রান তুলে নিল প্রোটিয়াসরা। এখন  কিছুটা সম্মান নিয়ে রামধনুর দেশ ছাড়তে হলে কেএল রাহুলের দলকে ২৮৮ রান করতে তুলতে হবে।

এর আগে ভারতের বিরুদ্ধে ৩২টি একদিনের ম্যাচে ৬টি শতরান করেছিলেন ডিভিলিয়ার্স। ডি কক তাঁর প্রাক্তন সতীর্থকে ছুঁয়ে ফেললেন। তবে মাত্র ১৭টি ম্যাচে ৬টি শতরান করার নজির গড়ে ফেললেন তিনি। ডি কক ও ডিভিলিয়ার্সের এই তালিকায় গ্যারি কার্স্টেন, হাশিম আমলা, ফ্যাফ ডু প্লেসিসের মতো ব্যাটারের নাম রয়েছে।

South Africa

আরও পড়ুন: ViratvsBCCI: Kohli বিতর্কে ফের আগুনে ঘি ঢাললেন প্রাক্তন কোচ Ravi Shastri

আরও পড়ুন: SAvsIND: কেন Ravichandran Ashwin-কে বিঁধলেন Sanjay Manjrekar? জানতে পড়ুন

এ দিন টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে আমন্ত্রণ জানিয়েছিলেন কেএল রাহুল। ৭০ রানে ৩ উইকেট হারিয়ে একটা সময়  ব্যাকফুটে চলে গিয়েছিল টেম্বা বাভুমার দল। তবে চাপে দমে না গিয়ে সেখান থেকে লড়াই শুরু করেন ডি কক। সঙ্গী ছিলেন চলতি সিরিজে দুরন্ত ফর্মে থাকা রাসি ভ্যান ডার ডুসেন (Rassie van der Dussen)।

দুজন মিলে চতুর্থ উইকেটে ১৪৪ রান যোগ করেন। এরপর ১৩০ বলে ১২৪ রানে সাজঘরে ফিরে যান ডি কক। এই ইনিংসে মেরেছিলেন ১২টি চার ও ২টি ছয়। প্রথম ও দ্বিতীয় ম্যাচে অপরাজিত ছিলেন ভ্যান ডার ডুসেন। করেছিলেন ১২৯ ও ৩৭ রান। এ বার ব্যাট থেকে এল ৫৯ বলে ৫২ রান। মারলেন ৪টি চার ও ১টি ছয়। ডেভিড মিলার বিস্ফোরক মেজাজে ৩৮ বলে ৩৯ রান করে যান। ফলে ২৮৭ রান তোলে দক্ষিণ আফ্রিকা।

ভারতীয় দল এই ম্যাচে চারটি বদল করেছিল। মাঠে নেমেই জাত চেনালেন প্রসিদ্ধ কৃষ্ণা। এই তরুণ পেসার ৫৯ রানে ৩ উইকেট নিয়েছেন। জসপ্রীত বুমরা ও দীপক চাহার নিয়েছেন দুটি করে উইকেট।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

 

.