SAvsIND: সিরিজ জিতেই Kohli-র Team India-কে কোন ইস্যু নিয়ে খোঁচা দিলেন Dean Elgar?

স্টাম্প মাইকে প্রতিবাদ জানিয়েছিলেন একাধিক ভারতীয় ক্রিকেটার।

Updated By: Jan 15, 2022, 02:24 PM IST
SAvsIND: সিরিজ জিতেই Kohli-র Team India-কে কোন ইস্যু নিয়ে খোঁচা দিলেন Dean Elgar?
বিরাট কোহলিকে চূড়ান্ত কটাক্ষ করলেন ডিন এলগার। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: একে টেস্ট সিরিজ হেরে বিপর্যস্ত ভারতীয় শিবির (Team India)। এর সঙ্গে যোগ হয়েছে অহেতুক ‘স্টাম্প মাইক গেট’ (DRS Controversy) বিতর্ক। এই কান্ডে জড়িয়ে যাওয়ার জন্য বিরাট কোহলিকে (Virat Kohli ) কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন একাধিক প্রাক্তন। এ বার সেই ইস্যু নিয়ে টিম ইন্ডিয়ার টেস্ট দলের অধিনায়ককে কটাক্ষ করে বসলেন ডিন এলগার (Dean Elgar)।  

ম্যাচ ও সিরিজ জেতার পর ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে এসেছিলেন এলগার। সেখানে এই প্রসঙ্গ উঠলেই এলগার সটান বলে দেন, “ওই সিদ্ধান্তের পরে আমরা কিছুটা সময় পেয়েছিলাম। ভারতীয় ক্রিকেটারদের মনোযোগ একটু নষ্ট হয়েছিল। তাই আমাদের রান তুলতে সুবিধা হচ্ছিল। সেই সময়ে আমরা রান তাড়া করার দিকে দ্রুত এগিয়ে যাচ্ছিলাম।“

Virat kohli

আরও পড়ুন: SAvsIND: 'দেশ এগারো জনের বিরুদ্ধে খেলছে'! স্টাম্প মাইকে ক্ষোভ উগরে বিতর্কে Virat Kohli

আরও পড়ুন: SAvsIND: সিরিজ হারতেই স্টাম্প মাইক ইস্যুতে ব্যাকফুটে Virat Kohli, কিন্তু কেন?

একই সঙ্গে তাঁর দাবি, সেই ঘটনার জেরে মনঃসংযোগ হারিয়েছিল কোহলিবাহিনী। ফলে ম্যাচে জাঁকিয়ে বসতে দক্ষিণ আফ্রিকার সুবিধা হয়। এলগার যোগ করেন, “ঘটনাটা আমাদের পক্ষে গিয়েছিল। বেশ কিছু ক্ষণের জন্য ভারতীয় ক্রিকেটাররা খেলার বাইরে অন্য দিকে মন দিয়ে ফেলেছিল। ওরা আবেগে চলছিল। ফলে আমাদের সুবিধা হয়েছিল ম্যাচের রাশ নিতে। ওই একটা ঘটনা ম্যাচ ও সিরিজের রঙ বদলে দেয়।“

এলগারকে আউট দেওয়ার পরে ডিআরএস-এর মাধ্যমে সেই সিদ্ধান্ত বদলকে মেনে নিতে পারেননি একাধিক ভারতীয় ক্রিকেটার। মাঠের পরিস্থিতি কিছুটা উত্তপ্ত হয়ে উঠেছিল। আর সেই বিতর্ক তাঁদের জিততে সাহায্য করেছে। শীর্ষে থাকা কোহলির দলকে কটাক্ষ করে এমনটাই দাবি করেছেন প্রোটিয়াস অধিনায়ক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.