SAvsIND: নেতা Virat Kohli-র কোন নীতি ধরে এগোতে চাইছেন KL Rahul?

‘বিরাট’ আগ্রাসনই সম্বল।

Updated By: Jan 18, 2022, 08:44 PM IST
SAvsIND: নেতা Virat Kohli-র কোন নীতি ধরে এগোতে চাইছেন KL Rahul?
নেতা কোহলিতে মজে রয়েছেন কেএল রাহুল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: তিন ফরম্যাটে ওঁর অভিষেক মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) নেতৃত্বে ঘটেছিল। তবে ব্যাটার হিসেবে পরিচিতি ঘটেছে বিরাট কোহলির (Virat Kohli) আমলে। তাই ‘ক্যাপ্টেন কুল’-এর মতো ঠাণ্ডা মাথার সঙ্গে ‘কিং কোহলি’-র আগ্রাসী মনোভাব নিয়ে টিম ইন্ডিয়াকে (Team India) নেতৃত্ব দিতে চান কেএল রাহুল (KL Rahul)।

টেস্ট সিরিজে হারের হতাশা কাটিয়ে বুধবার পার্লে প্রথম একদিনের ম্যাচে নামছে ভারতীয় দল। রোহিত শর্মার অনুপস্থিতিতে এই সিরিজে অধিনায়কত্ব করবেন এই ওপেনার। সেই ম্যাচের আগে এখনও সদ্য প্রাক্তন হয়ে যাওয়া অধিনায়ককে নিয়ে আবেগপ্রবণ কেএল রাহুল।

আরও পড়ুন: SAvsIND: সবার নজরে Virat Kohli, Siraj না Bhuvneshwar Kumar, কেমন হবে প্রথম একাদশ?

আরও পড়ুন: SAvsIND: টেস্ট দলের নেতা হওয়ার ইচ্ছা, Rohit-এর সঙ্গে লড়াই জমিয়ে দিলেন KL Rahul

ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, “নেতা বিরাটের আদর্শেই গোটা দল উদ্বুদ্ধ। বিরাট দেখিয়েছে দল হিসেবে আমরা কেমন পারফরম্যান্স করতে পারি। ওর নেতৃত্বে প্রায় সব দেশেই আমরা সিরিজ জিতেছি। তাই আমিও ওঃকে দেখে অনুপ্রাণিত। বিরাটের মতোই সেরাটা দেওয়ার চেষ্টা করব।“ তিনি আরও যোগ করেছেন, “ভারতীয় ক্রিকেটের ঐতিহ্যকে বহন করার জন্য সবটা উজাড় করে দিতে চাই। জোহানেসবার্গ টেস্ট থেকে অনেক কিছু শিখেছি। ধোনি, বিরাটের থেকেও ক্যাপ্টেন্সির শিক্ষা নিয়েছি। আমি কোনও টার্গেট সেট করি না। ম্যাচ প্রতি ম্যাচ নিয়েই ভাবতে চাই। দুই মহান অধিনায়ক আমাদের দেখিয়েছে কী ভাবে এগিয়ে যেতে হয়। বিরাটের ক্যাপ্টেন্সিতে আমরা অসাধারণ সব ম্যাচ জিতেছি। সেই ধারাকে বহন করাই লক্ষ্য।“

তবে কেএল রাহুল ইতিবাচক কথা বললেও, একদিনের সিরিজের আগে মানসিক ভাবে টিম ইন্ডিয়া অনেকটাই বিপর্যস্ত। টেস্ট সিরিজে হার, বিরাটের অধিনায়কত্ব ছাড়া, সব মিলিয়ে মাঠের বাইরে দলের মানসিক অবস্থা ভাল নয়। তবে সিরিজ জয়ই পারে সমস্ত খারাপ লাগাকে পিছনে ফেলে দিতে। আর সেই লক্ষ্যে বুধবার থেকে বাইশ গজের যুদ্ধে নামছে টিম ইন্ডিয়া।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.