SAvsIND: টেস্ট দলের নেতা হওয়ার ইচ্ছা, Rohit-এর সঙ্গে লড়াই জমিয়ে দিলেন KL Rahul

নেতা বিরাটকে সামনে রেখে এগিয়ে যেতে চান কেএল রাহুল।  

Updated By: Jan 18, 2022, 06:18 PM IST
SAvsIND: টেস্ট দলের নেতা হওয়ার ইচ্ছা, Rohit-এর সঙ্গে লড়াই জমিয়ে দিলেন KL Rahul
রোহিতের মতো টেস্ট দলের নেতা হতে মরিয়া কেএল রাহুল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শুধু রোহিত শর্মা (Rohit Sharma) নন, বিরাট কোহলির (Virat Kohli) পরবর্তী যুগে টিম ইন্ডিয়ার (Team India) টেস্ট দলের অধিনায়ক হিসেবে ভীষণ ভাবে দৌড়ে রয়েছেন কেএল রাহুল (KL Rahul)। সেই খবর আগেই ভেসে বেড়াচ্ছিল। এ বার নিজের মুখে সেই ইচ্ছা প্রকাশ করে লড়াই আরও জমিয়ে দিলেন কর্নাটকের এই ব্যাটার।

বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ খেলতে নামবে টিম ইন্ডিয়া। এর আগে মঙ্গলবার ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে এসে সেটা অকপটে জানিয়ে গেলেন কেএল রাহুল।  

টেস্ট দলকে নেতৃত্ব দেওয়ার বিষয়ে প্রশ্ন কেএল রাহুলের উড়ে এলে, তিনি বেশ উচ্ছ্বসিত ভাবে বলেন, “জোহানেসবার্গে দেশকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছি। এটা সত্যিই স্পেশাল ছিল। ফলাফল আমাদের অনুকূলে যায়নি। তবে আমার জন্য এটা শেখার ও অভিজ্ঞতা সঞ্চয়ের বিষয় ছিল। দেশকে নেতৃত্ব দেওয়া এমন একটা বিষয়, যেটা আমাকে সবসময় গর্বিত করবে। হ্যাঁ, যদি আমাকে নিয়মিত টেস্ট অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়, সেটা আমার কাছে বিশাল গর্বের বিষয় হবে। তবে এই মুহূর্তে ওসব নিয়ে ভাবছি না। আপাতত একদিনের সিরিজেই নজর রয়েছে আমার।“

ভারতীয় ক্রিকেটে অধিনায়ক হিসেবে ‘বিরাট’ অধ্যায় শেষ হলেও, তিনিও জসপ্রীত বুমরার মতো কোহলিতে মজে রয়েছেন। সেটাও এ দিন স্পষ্ট করে দিলেন এই ওপেনার।

আরও পড়ুন: SAvsIND: সবার নজরে Virat Kohli, Siraj না Bhuvneshwar Kumar, কেমন হবে প্রথম একাদশ?

আরও পড়ুন: IPL 2022: নিলামের আগেই গোয়েঙ্কার লখনউতে এলেন KL Rahul, দলে বাকি দুই ক্রিকেটার কে?

তিনি যোগ করেছেন, “নেতা বিরাটের আদর্শেই গোটা দল উদ্বুদ্ধ। বিরাট দেখিয়েছে দল হিসেবে আমরা কেমন পারফরম্যান্স করতে পারি। আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করব। ভারতীয় ক্রিকেটের ঐতিহ্যকে বহন করার জন্য সবটা উজাড় করে দিতে চাই। জোহানেসবার্গ টেস্ট থেকে অনেক কিছু শিখেছি। ধোনি, বিরাটের থেকেও ক্যাপ্টেন্সির শিক্ষা নিয়েছি। আমি কোনও টার্গেট সেট করি না। ম্যাচ প্রতি ম্যাচ নিয়েই ভাবতে চাই। দুই মহান অধিনায়ক আমাদের দেখিয়েছে কী ভাবে এগিয়ে যেতে হয়। বিরাটের ক্যাপ্টেন্সিতে আমরা অসাধারণ সব ম্যাচ জিতেছি। সেই ধারাকে বহন করাই লক্ষ্য।“

তবে কেএল রাহুল ইতিবাচক কথা বললেও, পার্লে প্রথম একদিনের ম্যাচে নামার আগে মানসিক ভাবে টিম ইন্ডিয়া অনেকটাই বিপর্যস্ত। টেস্ট সিরিজে হার, বিরাটের অধিনায়কত্ব ছাড়া, সব মিলিয়ে মাঠের বাইরে দলের মানসিক অবস্থা ভাল নয়। তবে সিরিজ জয়ই পারে সমস্ত খারাপ লাগাকে পিছনে ফেলে দিতে। আর সেই লক্ষ্যে বুধবার থেকে বাইশ গজের যুদ্ধে নামছে টিম ইন্ডিয়া।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.