SAvsIND: বড় ব্যবধানে জিতলেও কেন বিপদে Virat Kohli-র Team India?

প্রথম টেস্ট জিতেও স্বস্তিতে নেই বিরাট কোহলির টিম ইন্ডিয়া।   

Updated By: Jan 1, 2022, 01:17 PM IST
SAvsIND: বড় ব্যবধানে জিতলেও কেন বিপদে Virat Kohli-র Team India?
বিরাট কোহলির উপর চাপ বাড়ছে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বছরের শেষে সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকাকে (South Africa) ১১৩ রানে উড়িয়ে দিয়েছে টিম ইন্ডিয়া (Team India)। এশিয়ার প্রথম দল হিসেবে সেঞ্চুরিয়ানে টেস্ট জিতলেও স্বস্তিতে নেই বিরাট কোহলি (Virat Kohli)। কারণ প্রথম টেস্টে মন্থর বোলিংয়ের জন্য জরিমানা করা হয়েছে বিরাট কোহলির দলকে। ফলে আইসিসি (ICC) বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট কাটা গেল ভারতীয় দলের। 

প্রথম টেস্ট শেষে ম্যাচ রেফারি অ্যান্ড্রু পাইক্রফট ভারতের বিরুদ্ধে জরিমানার নির্দেশ দেন। কোহলি অবশ্য এই নির্দেশের বিরুদ্ধে কোনও আবেদন না করেননি। তাই শুনানির প্রয়োজন হল না। আইসিসি আচরণবিধির ২.২২ নম্বর ধারা অনুযায়ী প্রতি ওভার দেরি হলে জরিমানা হিসেবে সংশ্লিষ্ট দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের ম্যাচ ফি-র ২০ শতাংশ কেটে নেওয়া হয়। এ ক্ষেত্রেও সেই নিয়মে ভারতের পয়েন্ট কাটা গেল। 

আরও পড়ুন: DADAvsVIRAT: BCCI-এর 'বিরাট' বাউন্সারে বিদ্ধ Kohli, নতুন বছরে শুরু বিতর্কের দ্বিতীয় রাউন্ড

আরও পড়ুন: SAvsIND: নতুন বছরে নতুন Team India, ছবি পোস্ট করলেন Virat Kohli, Ashwin

অন্য দিকে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ১৬.১১ ধারা অনুযায়ী প্রতি বার মন্থর বোলিংয়ের জন্য দোষী প্রমাণিত হলে ১ পয়েন্ট করে কাটা হবে। সেই নিয়মে কোহলিবাহিনীর ১ পয়েন্ট কাটা হয়েছে।

তবে পয়েন্ট কাটা হলেও পয়েন্টের শতাংশের হিসেবে বিশাল কিছু পরিবর্তন হয়নি ভারতের। তাই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তালিকায় চার নম্বরেই রয়েছে টিম ইন্ডিয়া। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.