টানা সাতটি টেস্ট সিরিজ জয়, টেস্ট ক্যাপ্টেন হিসেবে সব ভারতীয় অধিনায়ককে টেক্কা বিরাটের

টেস্ট অধিনায়ক হিসেবে ভারতের সব অধিনায়ককে টেক্কা দিলেন বিরাট কোহলি। ভারত টানা সাতটি টেস্ট সিরিজ জিতল কোহলির নেতৃত্বে। পাশাপাশি ভারত নটি দেশকে টেস্ট সিরিজে হারিয়ে সবকটি রাবারও ঘরে তুলে ফেলল। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার পর ভারত এই নজির গড়ায় গর্বিত কোহলি। (ক্রিকেটারদের ডাকনাম, বীরুঘরেলু অ্যাওয়ার্ডস দিলেন বীরেন্দ্র সেহবাগ) ক্রিকেটারদের ফিটনেসের জন্য এই সাফল্য এসেছে বলে মত ভারত অধিনায়কের। দেশের মাটিতে দলের এই সাফল্যকে বিরাট কোহলি এবার ছড়িয়ে দিতে চান বিদেশের মাটিতেও।

Updated By: Mar 28, 2017, 11:46 PM IST
টানা সাতটি টেস্ট সিরিজ জয়, টেস্ট ক্যাপ্টেন হিসেবে সব ভারতীয় অধিনায়ককে টেক্কা বিরাটের

ব্যুরো: টেস্ট অধিনায়ক হিসেবে ভারতের সব অধিনায়ককে টেক্কা দিলেন বিরাট কোহলি। ভারত টানা সাতটি টেস্ট সিরিজ জিতল কোহলির নেতৃত্বে। পাশাপাশি ভারত নটি দেশকে টেস্ট সিরিজে হারিয়ে সবকটি রাবারও ঘরে তুলে ফেলল। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার পর ভারত এই নজির গড়ায় গর্বিত কোহলি। (ক্রিকেটারদের ডাকনাম, বীরুঘরেলু অ্যাওয়ার্ডস দিলেন বীরেন্দ্র সেহবাগ) ক্রিকেটারদের ফিটনেসের জন্য এই সাফল্য এসেছে বলে মত ভারত অধিনায়কের। দেশের মাটিতে দলের এই সাফল্যকে বিরাট কোহলি এবার ছড়িয়ে দিতে চান বিদেশের মাটিতেও।
                  
দলের স্পিন বিভাগের পাশাপাশি পেস ব্রিগেডেরও ভূয়সী প্রশংসা করেন কোহলি। ধরমশালা টেস্টে অধিনায়ক অজিঙ্কা রাহানে ও কুম্বলের পাঁচ বোলার খেলানোর সিদ্ধান্তকেও পুরোপুরি সমর্থন করেন তিনি। এদিন সাংবাদিক সম্মেলনে এসে অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভ স্মিথ ধরমশালায় মুরলি বিজয়ের সঙ্গে নিজের আচরণরে জন্য ক্ষমা চেয়ে নেন। তিনি বলেন অনেক ক্ষেত্রেই বেশি আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। এতটা না হলেই ভাল হত। বিরাট কোহলি অবশ্য এতে শান্ত হননি। সাংবাদিক সম্মেলনে তিনি জানান অসি ক্রিকেটারদের তিনি বন্ধু মনে করতেন। কিন্তু এই সিরিজের পর তার ধারনার পরিবর্তন হয়েছে।

.