প্রয়াত প্রাক্তন ফুটবলার শান্ত মিত্র

প্রয়াত হলেন প্রাক্তন ফুটবলার শান্ত মিত্র। রবিবার সকালে বাইপাসের ধারের বেসরকারি হাসপাতলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল পঁচাত্তর বছর। টানা আট বছর লাল-হলুদ জার্সিতে খেলেছিলেন শান্ত মিত্র।জীবন যুদ্ধের শেষ লড়াইটা হেরে গেলেন শান্ত মিত্র। রবিবার সকালে থেমে গেল প্রাক্তন এই ফুটবলারের জীবনের গতি। ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন দীর্ঘ দিন ধরে। মাঝে একটা সময় কিছুটা সুস্থ হয়েছিলেন। তখন মনে হয়নি বৈশাখের এই সকালেই তার জীবনের ইনিংসটা থেমে যাবে। বাইপাসের ধারে বেসরকারী হাসপাতালে বারো দিন ভর্তি থাকার পর রবিবার লড়াই শেষ। পঁচাত্তর বছর বয়সে শান্ত মিত্রর জীবনাবসান। বর্ণময় ফুটবল জীবনের শান্ত মিত্রের কেরিয়ার বেশিরভাগটাই ইস্টবেঙ্গলকে ঘিরে। প্রিয় লালহলুদ জার্সিতে খেলেছেন টানা আট বছর। উনিশো সত্তর সালের আইএফএ শিল্ডের ফাইনালে তাঁর অধিনায়কত্বেই ইরানের বিখ্যাত পাস ক্লাবকে হারিয়েছিল ইস্টবেঙ্গল।

Updated By: Apr 30, 2017, 11:06 PM IST
প্রয়াত প্রাক্তন ফুটবলার শান্ত মিত্র

ওয়েব ডেস্ক: প্রয়াত হলেন প্রাক্তন ফুটবলার শান্ত মিত্র। রবিবার সকালে বাইপাসের ধারের বেসরকারি হাসপাতলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল পঁচাত্তর বছর। টানা আট বছর লাল-হলুদ জার্সিতে খেলেছিলেন শান্ত মিত্র।জীবন যুদ্ধের শেষ লড়াইটা হেরে গেলেন শান্ত মিত্র। রবিবার সকালে থেমে গেল প্রাক্তন এই ফুটবলারের জীবনের গতি। ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন দীর্ঘ দিন ধরে। মাঝে একটা সময় কিছুটা সুস্থ হয়েছিলেন। তখন মনে হয়নি বৈশাখের এই সকালেই তার জীবনের ইনিংসটা থেমে যাবে। বাইপাসের ধারে বেসরকারী হাসপাতালে বারো দিন ভর্তি থাকার পর রবিবার লড়াই শেষ। পঁচাত্তর বছর বয়সে শান্ত মিত্রর জীবনাবসান। বর্ণময় ফুটবল জীবনের শান্ত মিত্রের কেরিয়ার বেশিরভাগটাই ইস্টবেঙ্গলকে ঘিরে। প্রিয় লালহলুদ জার্সিতে খেলেছেন টানা আট বছর। উনিশো সত্তর সালের আইএফএ শিল্ডের ফাইনালে তাঁর অধিনায়কত্বেই ইরানের বিখ্যাত পাস ক্লাবকে হারিয়েছিল ইস্টবেঙ্গল।

আরও পড়ুন শেষ ম্যাচে জিতল মোহনবাগান, কিন্তু শেষ ম্যাচে ড্র করে ভারতের লেস্টার হয়ে উঠল আইজল এফসি

রবিবার দুপুরে লালহলুদ তাঁবুতে শেষবারের মতো শান্ত মিত্রকে নিয়ে আসা হয়। তখন যেন ইস্টবেঙ্গলের পরিবেশটাও বেশ শান্ত। লালহলুদ পতাকায় মুড়িয়ে দেওয়া হয় প্রাক্তন এই লেফট ব্যাককে। শেষ যাত্রায় পুরনো সতীর্থকে বিদায় জানাতে ক্লাবে এসেছিলেন শ্যাম থাপা। ক্লাব সচিব কল্যাণ মজুমদার না এলেও এসেছিলেন সভাপতি,সহ-সচিবরা। ইস্টবেঙ্গল থেকে শান্ত মিত্রর অন্তিমযাত্রা  হয়। রবিবারই তার শেষকৃত্য সম্পূর্ণ হয়। চলে গেলেন শান্ত মিত্র। বিদায় বেলায় লালহলুদে রেখে গেলেন সোনালী অতীতের অনেক স্মৃতি।

আরও পড়ুন  দিল্লিকে ১০ উইকেটে হারাল কিংস ইলেভেন পাঞ্জাব

.