Rohit Sharma, IND vs WI: এশিয়া কাপের আগে আরও লম্বা ছুটি চাইছেন 'ক্লান্ত' রোহিত! তোলাপড় ভারতীয় ক্রিকেট

টিম ম্যানেজমেন্টের দাবি তারকা ক্রিকেটারদের মধ্যে ক্লান্তি, দুর্বলতা এসেছে। সেটাই দেখা গিয়েছে তাঁদের পারফরম্য়ান্সে। এরমধ্যে আগামী কয়েক মাসে রয়েছে একাধিক গুরুত্বপূর্ণ সিরিজ। শোনা যাচ্ছে তাই একাধিক সিনিয়রদের ছুটি দেওয়া হচ্ছে।   

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 16, 2023, 06:10 PM IST
Rohit Sharma, IND vs WI: এশিয়া কাপের আগে আরও লম্বা ছুটি চাইছেন 'ক্লান্ত' রোহিত! তোলাপড় ভারতীয় ক্রিকেট
লম্বা বিশ্রামে যেতে চাইছেন রোহিত শর্মা। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রায় দু'মাস ধরে আইপিএল (IPL 2023) খেলছেন। এরপর বিশ্ব টেস্ট ফাইনালে (ICC World Test Championship Final 2023) পাঁচ দিনের ধকল নিতে হয়েছে। এর আগে তো পরপর সিরিজের ধাক্কা তো ছিলই। আর তাই রোহিত শর্মা (Rohit Sharma) নাকি তাঁর ভবিষ্যতের কথা মাথায় রেখে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ (India Tour Of West Indies) সিরিজ চলার সময় আরও লম্বা ছুটি চাইছেন! টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ককে নিয়ে এমনই নতুন আপডেট চলে এল। তবে শুধু রোহিত নন, ভারতীয় দলের আর এক মহাতারকা বিরাট কোহলিও (Virat Kohli) টি-টোয়েন্টি সিরিজ থেকে সরে দাঁড়াতে পারেন। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। শোনা যাচ্ছে সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৭ জুন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল নির্বাচনে বসবে শিবসুন্দর দাসের (Shiv Sunder Das) জাতীয় নির্বাচক কমিটি। 

শোনা যাচ্ছে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে রোহিত যদি টেস্ট খেলেন, তাহলে একদিনের পর টি-টোয়েন্টি সিরিজ, অর্থাৎ মোট আটটি ম্যাচ খেলতে তাঁকে দেখা যাবে না। আর যদি 'হিটম্যান'-কে যদি  টেস্ট সিরিজে না দেখা যায়, তাহলে তিনি তাহলে তাঁকে সম্ভবত তিনটি একদিনের ম্যাচ ও পাঁচটি টি-টোয়েন্টি খেলতে দেখা যেতে পারে। তবে এই মুহূর্তে জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিও খেলছেন না টিম ইন্ডিয়ার অধিনায়ক। এরমধ্যে চলতি বছর ঘরের মাঠে বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) আগে এশিয়া কাপ (Asia Cup 2023) ও অস্ট্রেলিয়ার (IND vs AUS) বিরুদ্ধে খুবই গুরুত্বপূর্ণ সিরিজ রয়েছে। রোহিতকে শেষ পর্যন্ত টি-টোয়েন্টি সিরিজে না দেখা গেলে, দলকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে এই ফরম্যাটে হার্দিককেই নেতা হিসেবে দেখা গিয়েছে। 

আরও পড়ুন: Ravichandran Ashwin, WTC Final 2023: রাহুল-রোহিতের অদ্ভুত সিদ্ধান্ত নিয়ে বোমা ফাটালেন 'ব্রাত্য' অশ্বিন! কী বললেন?

আরও পড়ুন: Virat Kohli VS Naveen-ul-Haq, IPL 2023: 'বিরাটই প্রথমে আমার হাত চেপে ধরেছিল!' বিস্ফোরক আফগান পেসার নবীন

রোহিতের লম্বা ছুটিতে যাওয়া নিয়ে বিসিসিআই-এর (BCCI) এক নাম প্রকাশে অনিচ্ছুক কর্তা বলেন, "লাগাতার ক্রিকেট খেলে রোহিত একটু ক্লান্ত। আইপিএল-এর পর বিশ্ব টেস্ট ফাইনালেও সেটা আমরা লক্ষ্য করেছি। আর তাই নির্বাচকরা রোহিতকে সিরিজের যে কোনও একটি অংশে বিশ্রাম দিতে চাইছে। আমার ধারণা ভবিষ্যতের কথা মাথায় রেখে রোহিত শেষ পর্যন্ত যে কোনও একটি সিরিজ বেছে নেবে। তবে পুরো দল বাছাইয়ের আগে নির্বাচকরা অবশ্যই রোহিতের সঙ্গে কথা বলে নেবে।" 

ক্যরিবিয়ান সফর শেষ হলেও, আয়ারল্যান্ড উড়ে যাবে টিম ইন্ডিয়া। সেখানে আইরিশদের বিরুদ্ধেও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। সবকিছু ঠিকঠাক থাকলে সেই সিরিজেও বিশ্রামে থাকবেন বিরাট ও রোহিত। কারণ অগাস্ট-সেপ্টেম্বর মাসে আয়োজিত হবে এশিয়া কাপ। এরপর সেপ্টেম্বরে আবার ভারতে এসে তিনটি একদিনের ম্যাচ ও পাঁচটি টি-টোয়েন্টি খেলবে 'মেন ইন ব্লু' ব্রিগেড। সেই দ্বিপাক্ষিক সিরিজ শেষ হলেই অক্টোবর থেকে নভেম্বর মাস পর্যন্ত চলবে ঘরের মাঠে ৫০ ওভারের বিশ্বকাপ। সেইজন্য বিরাট ও রোহিতের মতো সিনিয়রদের বিশ্রাম দিয়ে তাঁদের 'ওয়ার্কলোড' কমাতে চাইছে বিসিসিআই। 

অন্যদিকে য়াইপিএল থেকে উঠে আসা তরুণদের সুযোগ দেওয়া হতে পারে। তালিকায় রয়েছে যশস্বী জয়সওয়াল, রিঙ্কু সিং ও জিতেশ শর্মা। তবে আফগানিস্তান সিরিজ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও ক্রিকেটাররা প্রায় এক মাসের ছুটি পেতে পারেন বলে খবর। বর্তমানে টিম ইন্ডিয়ার প্রথমসারির ক্রিকেটারদের বিশ্রাম দরকার। আইপিএল শেষ হতেই রোহিত-বিরাটরা চলে গিয়েছিলেন ইংল্যান্ডে। এরপর পাঁচদিন টানা ক্রিকেট। বোর্ড ও টিম ম্যানেজমেন্টের দাবি তারকা ক্রিকেটারদের মধ্যে ক্লান্তি, দুর্বলতা এসেছে। সেটাই দেখা গিয়েছে তাঁদের পারফরম্য়ান্সে। এরমধ্যে আগামী কয়েক মাসে রয়েছে একাধিক গুরুত্বপূর্ণ সিরিজ। শোনা যাচ্ছে তাই একাধিক সিনিয়রদের ছুটি দেওয়া হচ্ছে। 

১২-১৬ জুলাই ডমিনিকার উইন্ডসর পার্কে শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু প্রথম টেস্ট শেষের চারদিন পর থেকে। ২০-২৪ জুলাই ত্রিনিদাদের কুইন'স পার্ক ওভালে দ্বিতীয় টেস্ট। এই ম্যাচই হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ঐতিহাসিক ১০০তম টেস্ট। তিন ম্য়াচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ২৭ জুলাই, বার্বাডোজের কেনসিংটন ওভালে। দ্বিতীয় ওয়ানডে ২৯ জুলাই, এই কেনসিংটন ওভালেই। সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে ম্যাচ ১ অগাস্ট ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে। ওয়ানডে সিরিজ শেষ হওয়ার দু'দিনের মধ্যে শুরু পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। যে ব্রায়ান লারা স্টেডিয়ামে ভারত-ওয়েস্ট ইন্ডিজ শেষ ওয়ানডে ম্যাচ খেলবে, সেই স্টেডিয়ামেই শুভারম্ভ পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের। ৩ আগস্ট প্রথম কুড়ি ওভারের যুদ্ধ। ৬ অগাস্ট দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে। তৃতীয় টি-টোয়েন্টি ৮ অগাস্ট এই মাঠেই। চতুর্থ (১২ অগাস্ট) ও পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ (১৩ অগাস্ট) দু'টি হবে মার্কিন মুলুকে। ফ্লোরিডার লডারহিলে অবস্থিত সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.