Sourav Ganguly's Act Of Respect For Virat Kohli: 'চুপ, মুহূর্ত চুপ', সৌরভের বেনজির শ্রদ্ধায় বিরাট বৈরিতার কফিনে পড়ল শেষ পেরেক!

Sourav Ganguly Act Of Respect For Virat Kohli Steals Social Media: সৌরভ গঙ্গোপাধ্য়ায় যা করলেন, তা দেখে সোশ্য়াল মিডিয়ার কুর্নিশ মহারাজকে।

Updated By: May 15, 2024, 04:39 PM IST
Sourav Ganguly's Act Of Respect For Virat Kohli: 'চুপ, মুহূর্ত চুপ', সৌরভের বেনজির শ্রদ্ধায় বিরাট বৈরিতার কফিনে পড়ল শেষ পেরেক!
সৌরভ-বিরাটের লড়াই শেষ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেউ আর কিছু মনে রাখেননি! তাঁরা ভুলে গিয়েছেন সবটা। কথা হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্য়ায় ও বিরাট কোহলিকে নিয়ে (Sourav Ganguly-Virat Kohli)। গতবছর আইপিএলে দুই প্রাক্তন ভারত অধিনায়কের মাঠের আচরণ নিয়ে প্রচুর কথা হয়েছিল। কিন্তু বছর ঘুরতেই বদলে গেল ছবিটা। গত আইপিএলের ফ্ল্য়াশব্য়াকে যাওয়া দরকার। রয়্য়াল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরু ও দিল্লি ক্য়াপিটালসের (Royal Challengers Bengaluru and Delhi Capitals) ম্য়াচ হয়েছিল। খেলা শেষে মাঠে সৌরভকে দেখে বিরাট হ্য়ান্ডশেক করেননি। এমনকী বিরাট যখন দিল্লির ডাগআউটের দিকে এগিয়ে যাচ্ছিলেন, তখনও তিনি চোখের আগুনে সৌরভকে পুড়িয়েই দিচ্ছিলেন। এই ঘটনার পর সোশ্য়াল মিডিয়ায় সৌরভ-বিরাটের সম্পর্ক নিয়ে ফের বিস্তর লেখালিখি হয়েছিল। এমনকী ছবি ও ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছিল। কিন্তু এসবই আজ অতীত। 

কাট টু আইপিএল ২০২৪। ফের দেখা হল 'রাজা-মহারাজার'! আর এবার? একদম অন্য় ছবি। সৌরভ তাঁর টুপি খুলে রেখেই বিরাটকে কাছে টেনে নেন। দু'জনের মুখেই হাসি। সকলেরই জানা যে, খেলার মাঠে প্রতিপক্ষের কেউ যদি টুপি খুলে স্বাগত জানান, তাহলে তার চেয়ে বড় সম্মানের কিছু হতে পারে না। গত রবিবার দিল্লিকে ৪৭ রানে হারিয়ে বেঙ্গালুরু প্লেঅফের আশা জিইয়ে রেখেছে। আর খেলার চেয়েও অনেক বেশি চর্চা হয়েছে সৌরভের এই বিরাল সম্মান প্রদর্শনে নেটদুনিয়ার হৃদয় জয় করে নিয়েছে। ছবি আবারও ভাইরাল।

আরও পড়ুন: Team India’s Next Coach: জুনেই অবসান দ্রাবিড় যুগের, ভারতের পরবর্তী কোচ কে? লড়াইয়ে হেভিওয়েট তিন বিদেশি

আরও পড়ুন: Team India’s Next Coach: জুনেই অবসান দ্রাবিড় যুগের, ভারতের পরবর্তী কোচ কে? লড়াইয়ে হেভিওয়েট তিন বিদেশি

মহেন্দ্র সিং ধোনির পর ভারতীয় দলের ব্য়াটন উঠেছিল বিরাটের হাতেই। সাদা এবং লাল বলের ক্রিকেটে তাঁকেই নেতা বেছে নিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে অধিনায়ক হিসাবে ভারতীয় ক্রিকেটে বিরাটের অধ্য়ায় যেভাবে শেষ হয়েছিল, তা নিয়ে বিতর্ক, সংশয় ও প্রশ্ন আজও রয়ে গিয়েছে। দেশের সর্বকালের অন্য়তম সেরা অধিনায়কের নাম সৌরভ। ২০১৯ সালে বিসিসিআই-এর সভাপতি হন সৌরভ। দায়িত্বে ছিলেন তিন বছর। আর সৌরভ মসনদে থাকাকালীনই বিরাট অধিনায়কত্ব ছেড়েছিলেন। ২০২১-২২ সালের ডিসেম্বর-জানুয়ারি নাগাদ ভারত গিয়েছিল দক্ষিণ আফ্রিকা সফরে। 

রামধনু দেশে উড়ে যাওয়ার আগে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে একের পর এক বোমা ফাটিয়ে ছিলেন বিরাট। তাঁর নিশানায় ছিলেন সৌরভ। বোর্ড সভাপতির দিকে পরোক্ষ ভাবে আঙুল তুলে কোহলি বিস্ফোরক দাবি করেন। তিনি জানান যে, তাঁকে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়তে কেউ বারণ করেননি। এখানেই শেষ নয়, কোহলি এও বলেছিলেন যে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দল ঘোষণার মাত্র ৯০ মিনিট আগে তিনি জানতে পারেন যে, টি-২০ ফরম্যাটের পর ওয়ানডে ফরম্যাটেও আর তিনি অধিনায়ক থাকছেন না। বোর্ডের তরফে সেভাবে তাঁর সঙ্গে যোগাযোগই করা হয়নি। এরপর থেকেই সৌরভ বনাম বিরাট অধ্য়ায় শুরু হয়ে যায়।

গত ডিসেম্বরে সৌরভ 'দাদাগিরি আনলিমিটেড টেন'-এ বিরাটের অধিনায়কত্ব নিয়ে কথা বলেন। মহারাজ বলেন, 'দেখুন আমি বিরাট কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিইনি। এই কথা আমি বহুবার বলেছি। কোহলি ভারতকে টি২০ ফর্ম্য়াটে নেতৃত্ব দিতে আগ্রহী ছিল না। ওর এই সিদ্ধান্ত জানার পর, আমি ওকে বলি, তুমি যখন টি২০আই-তে ক্য়াপ্টেনসি করতে আগ্রহী নও, তাহলে তুমি পুরোপুরি সাদা বলের ক্রিকেটের দায়িত্বই ছেড়ে দাও। তাহলে একজন সাদা বলের ও আরেকজন লাল বলের অধিনায়ক হোক।' সৌরভের এই বক্তব্য়ের পর অনেক কিছুই স্পষ্ট হয়ে গেল। বিরাটের পর তাঁর জুতোয় পা গলিয়েছেন রোহিত শর্মা। যদিও রোহিতও নাকি সব ফরম্য়াটে নেতৃত্ব দিতে রাজি ছিলেন না। সৌরভই তাঁকে রাজি করান। ধোনির পর বিরাট বা রোহিত, কেউই এখনও দেশকে কোনও আইসিসি ট্রফি জেতাতে পারেননি। 

আরও পড়ুন: Rohit Sharma And Hardik Pandya: 'ভারতের অধিনায়ক, সহ-অধিনায়কই আইপিএলের বাইরে!' প্রাক্তন তারকার চরম কটাক্ষ

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.