পতৌদি বক্তৃতার জন্য জোরালো হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম

এবারের পতৌদি বক্তৃতার তালিকায় মূলত তিনটি বিষয় থাকবে।

Updated By: May 20, 2018, 11:48 AM IST
পতৌদি বক্তৃতার জন্য জোরালো হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম

নিজস্ব প্রতিনিধি : পতৌদি বক্তৃতা কেন একজন বিদেশির মুখ থেকে শুনতে হবে? এই যুক্তিই খাঁড়া করেছিলেন বিসিসিআইয়ের কার্যনির্বাহী সচিব অমিতাভ চৌধুরি। 

আরও পড়ুন - জোড়া পুরস্কার পেলেন সুনীল ছেত্রী

নরি কন্ট্রাকটর, চাঁদু বোরদে, এরাপল্লি প্রসন্ন, আব্বাস আলি বেইজের মতো প্রাক্তন ভারতীয়দের অতীতে ম্যাক পতৌদি বক্তৃতায় দেখা গিয়েছে। কিন্তু এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের জেনারেল ম্যানেজার সাবা করিম পতৌদি বক্তৃতার জন্য কেভিন পিটারসেন, নাসির হুসেনের মতো বিদেশি ক্রিকেটারদের নাম প্রস্তাব করেছেন। শুক্রবার কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরের কাছে পিটারসেনের নামও পৌঁছে গিয়েছে। কিন্তু বেঁকে বসেছেন বোর্ডের কার্যনির্বাহী সভাপতি সিকে খান্না। ১২ জুন বেঙ্গালুরুতে ম্যাক পতৌদি বক্তৃতা অনুষ্ঠিত হবে। খান্না ও বোর্ডের কার্যনির্বাহী কোষাধ্যক্ষ অনিরুদ্ধ চৌধুরি বক্তা হিসাবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে চাইছেন। কিন্তু সৌরভ যদি সময় দিতে না পারেন? সেক্ষেত্রে খান্না শ্রীলঙ্কার প্রাক্তন ব্যাটসম্যান কুমার সঙ্গকরাকে চাইছেন। তবে অনিরুদ্ধ চৌধুরি পছন্দের তালিকায় দু'নম্বরে রাখছেন পিটারসেনকে।

আরও পড়ুন - বারসার জার্সিতে শেষ ম্যাচ! ইনিয়েস্তাকে এক কথায় বর্ণনা করল ফুটবলবিশ্ব

এবারের পতৌদি বক্তৃতার তালিকায় মূলত তিনটি বিষয় থাকবে। এক, ক্রিকেটের মাধ্যমে সারা বিশ্বে শান্তি-শৃঙ্খলার প্রসার কীভাবে হয়েছে। অবধারিতভাবে এক্ষেত্রে আসবে আফগানিস্তানের প্রসঙ্গ। দুই, আধুনিক ক্রিকেটে ক্রিকেটারদের আচার ব্যবহার। তিন, ওলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভুক্তি। কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরের প্রধান বিনোদ রাই অবশ্য সাবা করিমের পেশ করা তালিকা নিয়ে ইতিমধ্যে ভাবনা-চিন্তা শুরু করেছেন। ফলে শেষমেশ পিটারসেনের বদলে পতৌদি বক্তৃতায় সৌরভ গঙ্গোপাধ্যায়কে দেখা যায় কি না সেটাই এখন দেখার।

.