কোচ তো বেছে দিলেন সৌরভ, কিন্তু নিজের কোচ হওয়ার ব্যাপারে তিনি যা বললেন

তিনি সৌরভ গাঙ্গুলি, বর্তমানে বিসিসিআই-এর 'ক্রিকেট অ্যাডভাইজারি কমিটি'র অন্যতম সদস্য, সবেমাত্র  ভিভিএস লক্ষণ এবং সচিনের সঙ্গে বসে বেছে নিয়েছেন অনিল কুম্বলেকে ভারতের প্রধান কোচ হিসাবে। কিন্তু, তাঁরও তো অসাধারণ ক্রিকেট মস্তিষ্ক, অনবদ্য টেকনিক এবং সর্বোপরি 'টিম উন্ডিয়ার' সফল স্থপতি, তিনি কোচ হবেন না? এর উত্তর নিজেই দিয়েছেন সৌরভ।

Updated By: Jun 24, 2016, 04:31 PM IST
কোচ তো বেছে দিলেন সৌরভ, কিন্তু নিজের কোচ হওয়ার ব্যাপারে তিনি যা বললেন

ওয়েব ডেস্ক: তিনি সৌরভ গাঙ্গুলি, বর্তমানে বিসিসিআই-এর 'ক্রিকেট অ্যাডভাইজারি কমিটি'র অন্যতম সদস্য, সবেমাত্র  ভিভিএস লক্ষণ এবং সচিনের সঙ্গে বসে বেছে নিয়েছেন অনিল কুম্বলেকে ভারতের প্রধান কোচ হিসাবে। কিন্তু, তাঁরও তো অসাধারণ ক্রিকেট মস্তিষ্ক, অনবদ্য টেকনিক এবং সর্বোপরি 'টিম উন্ডিয়ার' সফল স্থপতি, তিনি কোচ হবেন না? এর উত্তর নিজেই দিয়েছেন সৌরভ।

সম্প্রতি সৌরভকে নিয়ে লেখা একটি বই- 'আ সেঞ্চুরি ইজ নট এনাফ'-এর নামকরণ অনুষ্ঠানে সৌরভ নিজেই বলেন, "আমি কখনও এই ইন্টারভিউ (ভারতের কোচ হওয়ার ইন্টারভিউ) দেওয়ার সুযোগ পাইনি। আশা করি ভিবিষ্যতে কখনও এই ইন্টারভিউতে বসব।" ওই অনুষ্ঠানেই তিনি আরও বলেন, "জীবন সত্যিই দারুণ! কুড়ি বছর আগে আমি ভারতের হয়ে প্রথম খেলেছিলাম। আর আজ আমি ভারতের কোচ কে হবে সেটা বাছাই করার সুযোগ পেয়েছি। এই সুযোগটা আমি ২০০৫-০৬ সালে হারিয়ে ছিলাম (মনেকরা হচ্ছে, তিনি পরোক্ষে তাঁর অধিনায়কত্বের আমলে গ্রেগ চ্যাপেলকে কোচ হিসাবে নিয়োগের ঘটনার কথা বলতে চেয়েছেন), কিন্তু আবারও এই সুযোগ পেলাম।"

আরও পড়ুন- পারফেক্ট টেনের কুম্বলেই এবার ভারতীয় ক্রিকেটের হেডস্যার

সৌরভের কথায়, "একথা সত্যি যে আজ থেকে আড়াই বছর আগে আমি নিজেকে এখানে (কোচ পদপ্রার্থী) দেখবো ভেবেছিলাম, আর আজ আমিই একজনকে ওই পদের জন্য বেছে নিচ্ছি।"

বর্তমান, সিএবি প্রসিডেন্ট তথা অসাধারণ এই ক্রিকেট প্রতিভাকে হয়ত অদূর ভবিষ্যতে দেখা যেতে পারে ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচের ভূমিকায়, অন্ত সৌরভ তো তেমনই আশা প্রকাশ করেছেন। আর যদি সেটা সত্যি হয়, তাহলে আবারও বাঙালি আবেগে ভাসবে তাদের ঘরের ছেলেটাকে নিয়ে এতো আর বলার অপেক্ষ রাখে না।

.