ইংল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা হল না জো হার্টের, দলে অনামি আর্নল্ড

শুধু অভিজ্ঞতা নয়, সঙ্গে বর্তমান পারফরম্যান্সকে সমান গুরুত্ব দেওয়া। এই নীতিতেই এবার বিশ্বকাপের দল বেছেছেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট।

Updated: May 17, 2018, 07:44 AM IST
ইংল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা হল না জো হার্টের, দলে অনামি আর্নল্ড

নিজস্ব প্রতিবেদন :  একটিও ম্যাচ না খেলে ইংল্যান্ডের বিশ্বকাপ দলে সুযোগ পেলেন ১৯ বছর বয়সী ডিফেন্ডার ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড। কিছুটা অপ্রত্যাশিত হলেও সাউথগেটের ২৩ জনের দলে জায়গা পেলেন না গোলকিপার জো হার্ট।

আরও পড়ুন- ব্রাজিলের বিশ্বকাপ দলে নেই চমক

শুধু অভিজ্ঞতা নয়, সঙ্গে বর্তমান পারফরম্যান্সকে সমান গুরুত্ব দেওয়া। এই নীতিতেই এবার বিশ্বকাপের দল বেছেছেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। সেই নীতিতে হেঁটেই বিশ্বকাপের দলে রাখলেন না গোলকিপার জো হার্টকে। যা নিয়ে সমালোচনার মুখে সাউথগেট। ইংল্যান্ডের জার্সিতে ৭৫টি ম্যাচ খেলার অভিজ্ঞতাসম্পন্ন হার্টের এবার ইপিএলে পারফরম্যান্স বেশ হতাশজনক। ওয়েস্টহ্যামের হয়ে লোনে খেলা হার্ট এই মরসুমে প্রিমিয়ার লিগে ৩৯টি গোল হজম করেছেন। আর প্রসঙ্গে কোচ সাউথ গেট বলেছেন, "কিছু ক্ষেত্রে আমি অভিজ্ঞতার চেয়ে গুরুত্ব দিয়েছি বর্তমান পারফরম্যান্সকে। দল তৈরির সময় আমি বার বার জো-র কথা ভেবেছি।কিন্তু কিছু করার নেই। সে কারণেই লিভারপুলের ডিফেন্ডার আর্নল্ডকে দলে রেখেছি। ওর (আর্নল্ড) পারফরম্যান্স দারুণ।"

আরও পড়ুন- গ্রিজম্যানের জোড়া গোলে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ

একনজরে দেখে নিন ইংল্যান্ডের ২৩ সদস্যের বিশ্বকাপ দল

গোলকিপার: জ্যাক বুলল্যান্ড (স্টোক সিটি), জর্ডান পিকফোর্ড (এভারটন), নিক পোপ (বার্নলি)

ডিফেন্ডার: জন স্টোনস (ম্যানচেস্টার সিটি), হ্যারি ম্যাগুয়ার (লেস্টার সিটি), ফিল জোন্স (ম্যাঞ্চেস্টার ইউনাইটেড), কাইল ওয়াকার (ম্যাঞ্চেস্টার সিটি), কিয়ারোন ট্রিপিপিয়ার (টটেনহ্যাম হটস্পার), গ্যারি কাহিল (চেলসি), অ্যাশলি ইয়াং (ম্যাঞ্চেস্টার  ইউনাইটেড) ড্যানি রোজ (টটেনহ্যাম হটস্পার), ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড (লিভারপুল)।

মিডফিল্ডার: এরি ডিয়ার (টটেনহ্যাম হটস্পার), জর্ডান হেন্ডারসন (লিভারপুল), ডেল আলি (টটেনহ্যাম হটস্পার), জেসি লার্দার্ড (ম্যাঞ্চেস্টার ইউনাইটেড), রহিম স্টার্লিং (ম্যাঞ্চেস্টার সিটি), রুবেল লফটাস-চেচ (চেলসি), ফেবিয়া ডেলফ (ম্যাঞ্চেস্টার সিটি) ।

ফরোয়ার্ড: হ্যারি কেইন (টটেনহ্যাম হটস্পার), জেমি ওয়ার্ডি (লেস্টার সিটি), মার্কাস রাশফোর্ড (ম্যাঞ্চেস্টার ইউনাইটেড), ড্যানি ওয়েলবেক(আর্সেনাল)।

চেম্বারলিন ও জো গোমেজ চোট পেয়ে আবেই ছিটকে গিয়েছিলেন। দলে সুযোগ পেলেন চেলসির ডিফেন্ডার গ্যারি কাহিল। অতিরিক্ত তালিকায় রাখা হয়েছে লিভারপুলের অ্যাডাম লালানাকে। দৃঢ় হও।সাহসী হও। সঙ্গে নিষ্ঠুর হতে হবে। এই মন্ত্রে হেঁটেই এবার বিশ্বকাপের দল বাছাই করেছেন সাউথগেট। তিনি বলেন, "এ বার অনেক ভেবেচিন্তে দল গড়া হয়েছে। সিনিয়র-জুনিয়র ভারসাম্য বজায় রেখেছি। বহুবছর পর এরকম বিশ্বকাপের দল তৈরি হল।"

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close