Ruturaj Gaikwad: রুতুরাজ স্পর্শ করলেন সচিনকে! লিখলেন অনন্য আইপিএল ইতিহাস!

এদিন রুতুরাজ দ্রুততম ভারতীয় ক্রিকেটার হিসাবে আইপিএলে ১০০০ রানের মাইলস্টোন স্পর্শ করলেন। সচিনের সঙ্গে যুগ্মভাবে এই রেকর্ড ভাগ করে নিলেন তিনি।

Updated By: May 1, 2022, 10:48 PM IST
Ruturaj Gaikwad: রুতুরাজ স্পর্শ করলেন সচিনকে! লিখলেন অনন্য আইপিএল ইতিহাস!
রুতুরাজের অনন্য় নজির

নিজস্ব প্রতিবেদন: চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) ওপেনার রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) অবশেষে ফর্মে ফিরলেন। শুধু ফর্মেই ফিরলেন না, কিংবদন্তি সচিন তেন্ডুলকরকে (Sachin Tendulkar) স্পর্শও করলেন অনন্য আইপিএল রেকর্ড করে। এদিন রুতুরাজ দ্রুততম ভারতীয় ক্রিকেটার হিসাবে আইপিএলে ১০০০ রানের মাইলস্টোন স্পর্শ করলেন। সচিনের সঙ্গে যুগ্মভাবে এই রেকর্ড ভাগ করে নিলেন তিনি। সচিন এবং রুতুরাজ দু'জনেই ৩১ তম ইনিংসে একহাজারি হয়েছেন। রুতুরাজ চেন্নাইয়ের ইনিংসের ষষ্ঠ ওভারের প্রথম বলে মার্কো জানসেনকে ছক্কা হাঁকিয়ে ১০০০ রান করে ফেলেন।

রবিবার আইপিএলের (IPL 2022) ৪৬ নম্বর ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। এদিন পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (Maharashtra Cricket Association Stadium, Pune)। এদিন টস হেরে প্রথমে ব্যাট করে চেন্নাই ২ উইকেট হারিয়ে ২০২ রান তোলে। সৌজন্য়ে রুতুরাজ (৫৭ বলে ৯৯) ও ডেভন কনওয়ে (৫৫ বলে অপরাজিত ৮৫)। 

 
আইপিএলে ইনিংসের বিচারে দ্রুততম ১০০০ রান করেছেন যাঁরা:

সচিন তেন্ডুলকর-৩১ ইনিংস
সুরেশ রায়না- ৩৪ ইনিংস
দেবদত্ত পাড়িক্কল-৩৫ ইনিংস
রোহিত শর্মা- ৩৭ ইনিংস

গত মরশুমে চেন্নাইকে চ্যাম্পিয়ন করানোর নেপথ্যে বড় ভূমিকা নিয়েছিলেন রুতুরাজ। ১৬ ম্যাচে ৬৩৫ রান করে জিতেছিলেন অরেঞ্জ ক্যাপ। গড় ৪৫.৩৫। স্ট্রাইকরেট ১৩৬.২৬। সঙ্গে রয়েছে ৪টি অর্ধ শতরান ও ১টি শতরান।  চেন্নাই এই মরশুমে নিলামের আগে রবীন্দ্র জাদেজা (১৬ কোটি), মহেন্দ্র সিং ধোনি (১২ কোটি), মইন আলি (৮ কোটি) ও গায়কোয়াড়কে (৬ কোটি) ধরে রেখেছিল।

আরও পড়ুন: MS Dhoni: তাঁকে কি ২০২৩ সালেও দেখা যাবে সিএসকে-র জার্সিতে? জানিয়ে দিলেন 'থালা'

আরও পড়ুনMS Dhoni: ইতিহাস লিখলেন 'ক্য়াপ্টেন কুল'! রাহুল দ্রাবিড়ের রেকর্ড ভেঙে চুরমার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.