আফগানিস্তানের কাছে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিল শ্রীলঙ্কা

এশিয়া কাপের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হারতে হয়েছিল অ্যাঞ্জেলো ম্যাথিউসের দলকে। সেই হারের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াতে পারলেন না দ্বীপরাষ্ট্রের ক্রিকেটাররা।

Updated By: Sep 18, 2018, 06:17 AM IST
আফগানিস্তানের কাছে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিল শ্রীলঙ্কা
সৌজন্যে- টুইটার (আইসিসি)

নিজস্ব প্রতিবেদন : পর পর দুই ম্যাচে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিল পাঁচ বারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। এশিয়া কাপের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হারতে হয়েছিল অ্যাঞ্জেলো ম্যাথিউসের দলকে। সেই হারের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াতে পারলেন না দ্বীপরাষ্ট্রের ক্রিকেটাররা। সোমবার গ্রুপ 'এ'-র ম্যাচে আফগানিস্তানের কাছে ৯১ রানে হারল লঙ্কানরা।

আরও পড়ুন - Exclusive Anand : 'মোমো' থেকে মন সরাতে আনন্দের দাওয়াই দাবা

এ দিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। নির্ধারিত ৫০ ওভারে আফগানদের ইনিংস শেষ হয় ২৪৯ রানে। রহমত শাহর ৭২, ইশানুল্লাহের ৪৫, শাহিদির ৩৭ এবং শাহজাদার ৩৫ রানের সৌজন্যে নির্ধারিত ৫০ ওভারে ২৪৯ রানে শেষ হয় আফগানিস্তানের ইনিংস। শ্রীলঙ্কার থিসারা পেরেরা ৯ ওভারে ৫৫ রান দিয়ে ৫ উইকেট নেন।

জবাবে শ্রীলঙ্কা শুরুটা ভাল করলেও রশিদ খান ও মুজিব উর রহমানের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে শ্রীলঙ্কার ইনিংস। পঞ্চাশ রানের ব্যবধানে শেষ ছয় উইকেট হারায় শ্রীলঙ্কা। ৪১.২ ওভারে ১৫৮ রানে শেষ হয়ে যায় তাদের ইনিংস। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ রান উপুল থরঙ্গার(৩৬)। আফগানদের হয়ে দুই উইকেট করে নিয়েছেন মুজিব উর রহমান, গুলবাদিন নইব, মহম্মদ নবি এবং রশিদ খান। আফগানিস্তানের হয়ে ৯০ বলে ৭২ রান করে ম্যাচের সেরা হন রহমত শাহ।

আরও পড়ুন - খেলরত্ন সম্মানে সম্মানিত হচ্ছেন বিরাট ও মীরাবাই

এশিয়া কাপ থেকে বিদায় নিয়ে লঙ্কা অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস দলের ব্যাটিং ব্যর্থতাকেই দায়ি করেছেন। অন্যদিকে আফগান অধিনায়ক আসগর আফগান গোটা টির্নামেন্টে জয়ের এই ধারাকে ধরে রাখতে চান।

.