হেরে দূষণকে দুষল লঙ্কাবাহিনী, সিরিজ পকেটে পুরল কোহলিরা

শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টেস্ট ড্র করে ১-০-তে সিরিজ জিতে নেন বিরাট কোহলিরা। নাগপুর টেস্টে এক ইনিংস এবং বড় রানে জয় পেয়েছে ভারত। এদিন ম্যান অব দ্য ম্যাচ এবং সিরিজ দুটি স্বীকৃতিই পেয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

Updated: Dec 6, 2017, 06:37 PM IST
হেরে দূষণকে দুষল  লঙ্কাবাহিনী, সিরিজ পকেটে পুরল কোহলিরা
ছবি- বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: ম্যাচ বাঁচাল শ্রীলঙ্কা, সিরিজ জিতল ভারত। দিল্লির ফিরোজ শাহ কোটলায় দাঁতে দাঁত চেপে লড়ে ম্যাচ ড্র করল চান্ডিমলবাহিনী। রোসেন সিলভা ৭৪ এবং নিরোশান ডিকওয়েলার ৪৪ রানে নট আউট থেকে বুধবার ভারতের জয়ের রথ থামিয়ে দেয়। এর মধ্যে ধনঞ্জয় দে'ডিসিলভার অনবদ্য ১১৯ বিরাট রানের লক্ষ্যে পৌঁছতে অনেকটাই গতি দেয় লঙ্কা বাহিনীকে।

আরও পড়ুন- অলিম্পিকে রাশিয়াকে নিষেধাজ্ঞা জারি আইওসি-র

শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টেস্ট ড্র করে ১-০-তে সিরিজ জিতে নেন বিরাট কোহলিরা। নাগপুর টেস্টে এক ইনিংস এবং বড় রানে জয় পেয়েছে ভারত। এদিন ম্যান অব দ্য ম্যাচ এবং সিরিজ দুটি স্বীকৃতিই পেয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ইডেনে প্রথম টেস্টের প্রথম ইনিংস শূন্য দিয়ে শুরু হলেও গোটা সিরিজ ছিল বিরাটময়। এই সিরিজে মোট ৬১০ রান করেছেন তিনি। তিন টেস্টের সিরিজে চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রহকারী হিসাবে নজির গড়েছেন কোহলি। এই সিরিজে বিরাটের ব্যাট থেকে এক সেঞ্চুরির পাশাপাশি এসেছে ২ ডবল সেঞ্চুরিও। এই সিরিজেই ৫ হাজার রান পূর্ণ করেছেন ভারত অধিনায়ক।

আরও পড়ুন- দিল্লি দূষণ: লঙ্কা মুখ ঢাকল মাস্কে! ড্রেসিংরুমে বমি লকমল, ধনঞ্জয়ের

ম্যাচের শেষে বিরাট কোহিল বলেন, "ব্যক্তিগতভাবে আমার এবং দলের এই সিরিজ ভীষণ ভাল গিয়েছে। এই সিরিজ থেকে একটা বিষয় স্পষ্ট হয়েছে, ওয়ানডে-র মতো টেস্টেও একই গতিতে খেলতে পেরেছি। এখনকার দিনে কোনও প্যাটার্ন বলে কিছু নেই। যদি তুমি নিজের উপর বিশ্বাস করো, তাহলে সব ফর্ম্যাটেই এই খেলা খেলতে পারবে।" শ্রীলঙ্কান অধিনায়ক দীনেশ চান্ডিমল জানান, এই ম্যাচ থেকে অনেক কিছু শিখেছে তাঁর দল। তবে, এই ম্যাচে দূষণকে কাঠগড়ায় দাঁড় করান লঙ্কা-অধিনায়ক। তিনি বলেন, "দূষণের কারণে প্রথম দু'দিন আমাদের প্লেয়ারদের অসুবিধা হয়েছে। এই পরিবেশে আমরা কোনওদিনই অভ্যস্থ ছিলাম না।'"   

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close