জাতীয় দলের দায়িত্ব পেয়েই কাজ শুরু করে দিলেন স্টিমাচ, কিংস কাপের প্রাথমিক দল ঘোষণা করলেন ক্রোট কোচ

মূলত আরব আমিরশাহিতে এএফসি এশিয়ান কাপে যে স্কোয়াড ছিল সেই ফুটবলারদের প্রাথমিক দলে রেখেছেন।

Updated By: May 16, 2019, 03:54 PM IST
জাতীয় দলের দায়িত্ব পেয়েই কাজ শুরু করে দিলেন স্টিমাচ, কিংস কাপের প্রাথমিক দল ঘোষণা করলেন ক্রোট কোচ

নিজস্ব প্রতিবেদন :  বুধবারই সর্বভারতীয় ফুটবল ফেডারেশন আনুষ্ঠানিকভাবে সুনীল ছেত্রীদের হেডস্যারের দায়িত্ব তুলে দিয়েছে ইগর স্টিমাচের হাতে। দায়িত্ব পেতেই কাজ শুরু করে দিলেন দাভর সুকেরের একদা সতীর্থ। দিল্লিতে আসার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। ব্লু টাইগারদের সঙ্গে কাজ করার জন্য তিনি তৈরি। জুলাইয়ে কন্টিনেন্টাল কাপের আগেই জুন মাসের প্রথম সপ্তাহেই থাইল্যান্ডে কিংস কাপে অংশ নেবে ভারতীয় ফুটবল দল।

৫-৮ জুন অনুষ্ঠিত হতে চলা কিংস কাপের জন্য প্রাথমিকভাবে ৩৭ জনের দল ঘোষণা করেছেন ইগর স্টিমাচ। মূলত আরব আমিরশাহিতে এএফসি এশিয়ান কাপে যে স্কোয়াড ছিল সেই ফুটবলারদের প্রাথমিক দলে রেখেছেন। সেই সঙ্গে আই লিগ এবং আইএসএলে ভালো পারফরম্যান্স করা ভারতীয় ফুটবলারদেরকেও দলে রেখেছেন স্টিমাচ। স্টিমাচ জানিয়েছেন, "২০১৯ সালে এএফসি এশিয়ান কাপে ভারতীয় দলের প্রতিনিধিত্ব যারা করেছিলেন তাঁদের নির্বাচনকে সম্মান করি। বাকি ফুটবলারদের আমি শিবিরে ডেকেছি আমার রিসার্চ ওয়ার্কের পর। বিশেষ করে আই লিগ এবং আইএসএলে যারা ভালো পারফর্ম করেছে।"

মে মাসের তৃতীয় সপ্তাহে জেজের অস্ট্রোপচার রয়েছে। পাশাপাশি হোলিচরণ নার্জারি, মন্দার রাও দেশাই, আশিক কুরুনিয়ান, জেরি এদের চোট রয়েছে বলে শিবিরে ডাকা হয়নি। ২০ মে থেকে নয়াদিল্লিতে শুরু হবে ভারতীয় ফুটবল দলের শিবির। একনজরে দেখে নিন যে ৩৭ জন ফুটবলারকে শিবিরে ডেকেছেন ইগর স্টিমাচ।

গোলকিপার- গুরপ্রীত সিং সিন্ধু, বিশাল কেইথ, অমরিন্দর সিং, কমলজিত্ সিং।

ডিফেন্ডার- প্রীতম কোটাল, নিশু কুমার, রাহুল ভেকে, সালাম রঞ্জন সিং, সন্দেশ ঝিঙ্ঘান, আদিল খান, আনোয়ার আলি (জুনিয়র), শুভাশিস বোস, নারায়ণ দাস।

মিডফিল্ডার - উদন্ত সিং, জ্যাকিচাঁদ সিং, ব্র্যান্ডন ফার্নান্ডেজ, অনিরুদ্ধ থাপা, রেনিয়ার ফার্নান্ডেজ, বিক্রমজিত্ সিং, ধনপাল গণেশ, প্রণয় হালদার, রাউলিন বর্জেস, জার্মানপ্রীত সিং, ভিনিথ রাই, সাহাল আব্দুল, অমরজিত্ সিং, রিদিম থালাঙ্গ, লালিনজুলা ছাঙতে, নন্ধা কুমার, কোমল থাটাল, মাইকেল সুসাইরাজ।

ফরোয়ার্ড- বলবন্ত সিং, সুনীল ছেত্রী, জবি জাস্টিন, সুমিত পাসি, ফারুক চৌধুরি, মনভীর সিং।

আরও পড়ুন - সুনীল ছেত্রীদের কোচ হলেন ক্রোয়েশিয়ার স্টিমাচ

.