Sunil Chhetri: হাতে Khel Ratna নিয়ে আবেগি 'ক্য়াপ্টেন ফ্যান্টাস্টিক'! করলেন ট্যুইট

ট্যুইটারে সুনীল পদক হাতে নিয়েই একটি আবেগি পোস্ট শেয়ার করলেন।

Updated By: Nov 14, 2021, 04:55 PM IST
Sunil Chhetri: হাতে Khel Ratna নিয়ে আবেগি 'ক্য়াপ্টেন ফ্যান্টাস্টিক'! করলেন ট্যুইট
সুনীল ছেত্রী

নিজস্ব প্রতিবেদন: দেশের প্রথম ফুটবলার হিসাবে মেজর ধ্যানচাঁদ খেলরত্ন পুরস্কারে ( Major Dhyan Chand Khel Ratna) ভূষিত হয়েছেন সুনীল ছেত্রী (Sunil Chhetri)। শনিবার রাষ্ট্রপতি ভবনে রামনাথ কোবিন্দের হাত থেকে দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান পেয়েছেন 'ক্য়াপ্টেন ফ্যান্টাস্টিক'। ভারতীয় ফুটবল ইতিহাসের এক অবিস্মরণীয় মুহূর্তের সাক্ষী থেকেছে রাইসিনা হিলস।

আরও পড়ুন: Sunil Gavaskar: 'আউট অফ সাইট, আউট অফ মাইন্ড!' বিহারীর প্রসঙ্গে কিংবদন্তি ভারতীয়

নিয়ম অনুযায়ী খেলরত্ন প্রাপকের হাতে একটি পদক ও মানপত্রের সঙ্গেই তুলে দেওয়া হয় নগদ ২৫ লক্ষ টাকা। রবিবার ট্যুইটারে সুনীল সেই পদক হাতে নিয়েই একটি আবেগি পোস্ট শেয়ার করলেন। দেশের সর্বকালের অন্য়তম সেরা ফুটবলার লিখলেন, "ভারতীয় ফুটবল আমার পরিবার। আর এই পদক আমাদের সবার, যাঁরা আমাদের ফুটবল খেলাটাকে অত্যন্ত ভালবেসেছেন এবং সমর্থন করে গিয়েছেন। আমি কৃতজ্ঞতা জানাই সম্মানীয় রাষ্ট্রপতি, ক্রীড়ামন্ত্রক ও কমিটিকে। আমাকে এই সম্মানের যোগ্য মনে করার জন্য আমি ধন্য। আরও কঠোর পরিশ্রম করব।" 

চলতি বছরই আন্তর্জাতিক ফুটবলে ১৬ বছর কাটিয়ে ফেলেছেন সুনীল। ২০০৫ সালের ১২ জুন চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে দেশের জার্সিতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অভিষেক করেছিলেন ২০ বছরের সুনীল। দলের তারকা স্ট্রাইকার বাইচুং ভুটিয়া চোট পাওয়ায় কোচ সুখবিন্দর সিং দল গোছাতে নিদ্রাহীন রাত কাটিয়ে ছিলেন। শেষ পর্যন্ত সুনীলকে নিয়েই তিনি দল সাজিয়ে ছিলেন। সাদা জার্সিতে কুয়েতায় নেমেই ম্যাচে ছাপ রাখেন সুনীল। করেন গোল। আর সেদিনের সুনীল আজ খেলরত্ন জয়ী ভারত অধিনায়ক। দেশের জার্সিতে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ও সর্বোচ্চ গোলদাতা 'ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক'বিরাজ করেন ফ্যানেদের মনে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.