Sunil Gavaskar: 'আউট অফ সাইট, আউট অফ মাইন্ড!' বিহারীর প্রসঙ্গে কিংবদন্তি ভারতীয়

পারফরম্যান্স বা ফিটনেস। এর একটা ইস্যুও হায়দরাবাদের তারকা ব্যাটারের ক্ষেত্রে প্রযোজ্য় নয়। 

Updated By: Nov 14, 2021, 03:14 PM IST
Sunil Gavaskar: 'আউট অফ সাইট, আউট অফ মাইন্ড!' বিহারীর প্রসঙ্গে কিংবদন্তি ভারতীয়
হনুমা বিহারী

নিজস্ব প্রতিবেদন: ভারতে আসছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। তিনটি টি-২০ ও ২টি টেস্টের সিরিজ খেলতে এই দেশে পা রাখছে কিউয়িরা। ১৬ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে ভারত। দলের একাধিক তারকা ক্রিকেটার এই টেস্টে বিশ্রামে। দল ঘোষণা হওয়ার পর ভারতীয় ফ্যানরা ক্ষোভে ফেটে পড়েছেন শুধুমাত্র একটি নাম না দেখায়। কিউয়িদের বিরুদ্ধে জায়গা পাননি মিডল অর্ডারের ভরসামান তারকা হনুমা বিহারী। 

কেন বিহারীকে দলে সুযোগ পেলেন না, সে ব্যাপারে এবার মুখ খুললেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। সাফ বলে দিলেন যে, আইপিএল না খেলেই নির্বাচকদের চোখে পড়েননি তিনি। কিংবদন্তি ভারতীয় বলেন, "সত্যি বলতে, বিহারী দলে জায়গা না পাওয়ায় আমি অবাক হইনি। এর মধ্যবর্তী সময়ে ও কোনও ক্রিকেট খেলেইনি। ও আইপিএল খেলেনি। ফলে তিন-চার মাসে ও কোনও ক্রিকেটই খেলেনি। অন্যদিকে বাকি যে দুই ক্রিকেটার সুযোগ পেয়েছে, তারা আইপিএল খেলেছে। টেস্ট খেলতেই হবে, তার কোনও মানে নেই। আমার মনে হয়ে আইপিএল না খেলার জন্যই বিহারী নির্বাচকদের চোখে পড়েনি। আমরা শেষ কয়েক বছরে দেখেছি আইপিএল খেলাটা জাতীয় দলে নির্বাচনের ক্ষেত্রে প্রভাব ফেলে। বিহারীর ক্ষেত্রে আউট অফ সাইট, আউট অফ মাইন্ড!"

আরও পড়ুন: NCA Chief: Dravid এর জুতোয় পা গলাচ্ছেন Laxman, জানিয়ে দিল BCCI

পারফরম্যান্স বা ফিটনেস। এর একটা ইস্যুও হায়দরাবাদের তারকা ব্যাটারের ক্ষেত্রে প্রযোজ্য় নয়। অস্ট্রেলিয়া সফরে বিহারীর ক্রিজ কামড়ে পড়ে থাকার লড়াকু মানসিকতা মনে জায়গা করে নিয়েছিল ভারতীয় ক্রিকেট অনুরাগীদের। সিডনি টেস্টে ক্রিজে পড়ে থেকে ভারতের হয়ে ম্যাচ বাঁচিয়ে ছিলেন বিহারী। এরপর বিহারী ইংল্যান্ড সফরেও গিয়েও একটা ম্যাচে খেলার সুযোগ পাননি। অথচ তার আগে ইংল্যান্ডে পরিবেশে মানিয়ে নেওয়ার জন্য কাউন্টি ক্রিকেট খেলেছেন তিনি।দেশের হয়ে এখনও পর্যন্ত বিহারী ১২টি টেস্ট ৬২৪ রান করেছেন ২১ ইনিংসে। তাঁর গড় ৩৩-এর কাছাকাছি। চারটি অর্ধ-শতরান রয়েছে তাঁর ঝুলিতে। বিহারী ভারতীয় 'এ' দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে উড়ে যাচ্ছেন। টিম ম্যানেজমেন্ট অতিরিক্ত ব্যাটার হিসাবে তাঁকে নিয়ে যাচ্ছে। যদিও গত ৯ নভেম্বর ভারতীয় 'এ' দলে নাম ছিল না তাঁর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)