Sunil Chhetri: NCA-তে উত্তর পূর্ব ভারতের ক্রিকেটারদের ক্লাস নিলেন ভারত অধিনায়ক, গা ঘামালেন ফিল্ডিংয়ে

বিরাট কোহলির সঙ্গেও সুনীলের সম্পর্ক খুবই ভাল। দুই মরশুম আগে আইপিএল চলার সময় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অনুশীলনে এসেছিলেন তিনি।  

Updated By: May 9, 2022, 06:21 PM IST
Sunil Chhetri: NCA-তে উত্তর পূর্ব ভারতের ক্রিকেটারদের ক্লাস নিলেন ভারত অধিনায়ক, গা ঘামালেন ফিল্ডিংয়ে
এনসিএ-এর পরিচালক ভিভিএস লক্ষ্মণকে পাশে বসিয়ে তরুণদের সঙ্গে কথা বলছেন সুনীল। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: তিনি বাংলার জামাই। তবে বেঙ্গালুরুর বাসিন্দা। তিনি এক ও অদ্বিতীয় সুনীল ছেত্রী (Sunil Chhetri)। এহেন ভারতের ফুটবল দলের (Indian Football Team) অধিনায়ক সময় সুযোগ পেলেই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (National Cricket Academy) চলে যান। সেখানে গিয়ে শরীরচর্চা করেন। তবে এ বার এই স্ট্রাইকারকে একেবারে অন্য মেজাজে দেখা গেল।

রবিবার এনসিএ-র (NCA) পরিচালক ভিভিএস লক্ষ্মণকে (VVS laxman) নিয়ে তিনি উত্তর পূর্ব ভারতের একাধিক উদীয়মান প্রতিভাদের সঙ্গে কথা বললেন সুনীল। নিজের জীবনের বিভিন্ন ঘাত-প্রতিঘাত তুলে ধরলেন আগামি দিনের বিরাট কোহলি (Virat Kohli)-রোহিত শর্মাদের (Rohit Sharma) কাছে। এমন ‘শিক্ষক’ সুনীলকে পেয়ে আপ্লুত এনসিএ-র ক্রিকেটাররা। এমনকি পরে মাঠে নেমে ফিল্ডিং অনুশীলনও সেরে নেনে তিনি।

ফুটবলের জন্য সুনীলকে সবাই চিনলেও, ক্রিকেটের প্রতি তাঁর ছোটবেলা থেকেই প্যাশন ছিল। অর্থের অভাবে ব্যাট-বল নিয়ে এগিয়ে যাওয়া সম্ভব হয়নি। তবে এই খেলার প্রতি বিশেষ আগ্রহ ও আবেগ কিন্তু রয়েই গিয়েছে। শোনা যাচ্ছে, তরুণ ক্রিকেটাররা প্রশ্নও করেন ভারতের ফুটবল দলের অধিনায়ককে। সুনীল সেই প্রশ্নের উত্তরও দেন।

Sunil at NCA

এই বিষয়ে বিসিসিআই (BCCI) তাদের টুইটারে দুটি পোস্ট করেছে। একটিতে লেখা, ‘এনসিএ-র পরিচালক ভিভিএস লক্ষ্মণের সঙ্গে ভারতীয় ফুটবল দলের অধিনায়ক এবং কিংবদন্তি সুনীল ছেত্রী উত্তর পূর্ব ভারত ও প্লেট গ্রুপের দলগুলোর সঙ্গে কথা বলছেন।‘ এছাড়া একটি ভিডিও পোস্ট করেছে বিসিসিআই। সেখানে ক্যাপশনে লেখা রয়েছে, ‘এনসিএ-র প্রতিবেশি, ভারতের ফুটবল দলের অধিনায়ক এবং কিংবদন্তি সুনীল ছেত্রী এসেছিলেন রবিবার বিকেলে। দারুণ ফিল্ডিং অনুশীলনের পাশাপাশি নিজের ফুটবলযাত্রার অভিজ্ঞতার কথা উত্তর-পূর্ব এবং প্লেট বিভাগে থাকা দলের ক্রিকেটারদের সঙ্গে ভাগ করে নিয়েছেন।’

বিরাট কোহলির সঙ্গেও সুনীলের সম্পর্ক খুবই ভাল। দুই মরশুম আগে আইপিএল (IPL) চলার সময় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) অনুশীলনে এসেছিলেন তিনি। আর এ বার এনসিএ-তে এসে আগামি প্রজন্মকে পরামর্শ দিয়ে গেলেন ভারতীয় ফুটবলের ‘পোস্টার বয়’।

আরও পড়ুন: Rabindranath Tagore: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ও তাঁর ক্রিকেট প্রেম!

আরও পড়ুন: MS Dhoni, IPL 2022: ম্যাচের শেষে ‘Captain Cool’-এর গুরুকুলে Rishabh Pant, Kuldeep Yadav

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.