Virat Kohli | Sunil Gavaskar | WTC Final 2023: কোহলিকে চরম কটাক্ষ সানির! চোখে আঙুল দিয়ে দেখালেন কোথায় ভুল

Sunil Gavaskar gives his verdict on Virat Kohli's dismissal in WTC Final to Mitchell Starc: ১৪ রানে আউট বিরাট কোহলি! তাও আবার ভুল শট নিয়ে। সুনীল গাভাসকর কটাক্ষ করার কোনও সুযোগই ছাড়লেন না। সাফ বলে দিলেন যে, বিরাট ব্যাকফুটে খেলতে পারেন না।  

Updated By: Jun 9, 2023, 10:57 AM IST
Virat Kohli | Sunil Gavaskar | WTC Final 2023: কোহলিকে চরম কটাক্ষ সানির! চোখে আঙুল দিয়ে দেখালেন কোথায় ভুল
গাভাসকর বিঁধলেন বিরাটকে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওভালের (The Oval) বাইশ গজে শুরু হয়েছে 'আল্টিমেট টেস্ট'। প্যাট কামিন্সের (Pat Cummins) অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে বিশ্বের সেরা টেস্ট দল হওয়ার লড়াইয়ে রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া (Team India)। দু'দিনের খেলা শেষে ভারত একেবারে ব্যাকফুটে। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে করা ৪৬৯ রানের জবাবে ভারত ১৫১ রান তুলতে গিয়ে পাঁচ উইকেট হারিয়ে ফেলেছে। দ্বিতীয় দিনের শেষে ৩১৮ রানে পিছিয়ে টিম ইন্ডিয়া। রোহিত শর্মা (১৫), শুভমন গিল (১৩), চেতেশ্বর পূজারা (১৪) ও বিরাট কোহলি (১৪) চূড়ান্ত ফ্লপ। ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর (Sunil Gavaskar) আপত্তি তুলেছেন কোহলির ফ্রন্টফুটে খেলা নিয়ে। লিটলমাস্টার সাফ বলে দিলেন যে, 'কিং কোহলি' ব্যাকফুটে খেলতে জানলে ওভাবে আউট হতেন না। 

আরও পড়ুন: WTC Final 2023, IND vs AUSL: পূজারা-শুভমনের আউট হওয়ার ধরনে ক্ষুব্ধ রবি শাস্ত্রী ট্রেসার বুলেট চালালেন!

ভারতের ইনিংসের তখন ১৯তম ওভার চলছিল। মিচেল স্টার্কের বল গুডলেন্থ স্পটের কিছুটা আগে থেকে লাফিয়েছিল। কোহলি ততক্ষণে চলে এসেছেন সামনের পায়ে। স্টার্কের বল বিরাটের গ্লাভস ছুঁয়ে চলে যায় দ্বিতীয় স্লিপে দাঁড়ানো স্টিভ স্মিথের হাতে। ওই বলে কোহলির আর কিছুই করার ছিল না। হতাশ মুখে কোহলি ফিরে আসেন সাজঘরে। কোহলি আউট হওয়ার পর গাভাসকর সম্প্রচারকারী চ্যানেলে বলেন, 'এখন ওভার পিছু দু'টি করে বাউন্সারই দেওয়া যায়। ফলে অধিকাংশ ব্যাটারই ফ্রন্টফুটে খেলে। যার মানে তারা ব্যাকফুটে খেলতে পারে না। ব্যাকফুটে খেললে কিছুটা অতিরিক্ত ইয়ার্ড পাওয়া যায়, যেখানে সম্ভবত কবজির মোচড়ে বল ছাড়া যায়। বিরাটের পক্ষে স্টার্কের ডেলিভারি খেলা কঠিন ঠিল, কারণ ও ফ্রন্টফুটে খেলেছিল। ও সামনের পায়ে এতটা বেশি ওজন দিয়ে ফেলেছিল যে, ওর পক্ষে আর শেষ মহূর্তে ব্যাট সরিয়ে নেওয়া সম্ভব হয়নি।' ২০১৮-১৯ মরসুমের পর ২০২০-২১, অস্ট্রেলিয়ার মাটিতে গিয়ে দু'বার টেস্ট সিরিজ জিতেছে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। গতবার কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডের কাছে হেরেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের খেতাব হাতছাড়া হয় বিরাটের। তবে এবার আর কোহলি নেতা নন, দলের দায়িত্বে রোহিত শর্মা। যেভাবে ভারত খেলছে, তাতে করে খুব একটা আশার আলো দেখছেন না কেউই!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.