Surajit Sengupta: বাইপাপ সার্পোটে সুরজিৎ সেনগুপ্ত, দিতে হচ্ছে রেমডেসিভির!

সুরজিৎ সেনগুপ্তর মেডিক্যাল বুলেটিন প্রকাশ করল হাসপাতাল।

Updated By: Jan 26, 2022, 03:11 PM IST
Surajit Sengupta: বাইপাপ সার্পোটে সুরজিৎ সেনগুপ্ত, দিতে হচ্ছে রেমডেসিভির!
সুরজিত সেনগুপ্ত

নিজস্ব প্রতিবেদন: কিংবদন্তি ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত (Surajit Sengupta) করোনা (Covid-19) আক্রান্ত। গুরুতর অসুস্থ হয়ে গত রবিবার থেকে তিনি ভর্তি আছেন পিয়ারলেস হাসপাতালে। সুরজিৎ সেনগুপ্তর চিকিৎসার উদ্যোগে এগিয়ে এসেছে রাজ্য সরকার। গঠিত হয়েছে মেডিক্যাল বোর্ড। রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস হাসপাতালকে কর্তৃপক্ষকে জানিয়ে ছিলেন যে, প্রতিদিন মেডিক্যাল বুলেটিন প্রকাশ করতে হবে এবং সেটি তাঁর কাছে সরাসরি পাঠাতে হবে। বুধবার দুপুরে সুরজিৎ সেনগুপ্তর মেডিক্যাল বুলেটিন প্রকাশ করেছে হাসপাতাল।

৭০ বছরের ফুটবলারের জন্য গঠিত হয়েছে মেডিক্যাল টিম। ডাক্তার অজয় কৃষ্ণ সরকারের দলে রয়েছেন একজন কার্ডিওলজিস্ট, একজন পালমোনোলজিস্ট ও একজন ক্রিটিক্যাল কেয়ার পরামর্শদাতা। মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে যে, সুরজিৎ সেনগুপ্তর মাঝারি করোনা সংক্রমণের সঙ্গেই শ্বাসকষ্ট জনিত সমস্য়া রয়েছে। হৃদয়জনিত অসুস্থতাও রয়েছে তাঁর। শরীরে অক্সিজেন স্যাচুরেশন কমে যাওয়ায় রজিৎ সেনগুপ্তকে বাইপাপ সার্পোটে রাখা হয়েছে। অক্সিজেনের মাত্রা ৬০ শতাংশ হয়ে যাওয়ায়, বাইপাপ সাপোর্ট দেওয়ায় তা ৯৮ শতাংশ হয়েছে। রেমডেসিভির ও স্টেরয়েড ইঞ্জেকশন দিতে হচ্ছে! প্রয়োগ করা হয়েছে অ্যান্টিকোয়াগুলেন্টও।

আরও পড়ুন: Surajit Sengupta: সুরজিৎ সেনগুপ্তর পাশে রাজ্য সরকার, গঠিত হল মেডিক্যাল বোর্ড

গতকাল সন্ধ্যায়  সুরজিৎ সেনগুপ্তর পুত্র স্নিগ্ধদেব সেনগুপ্ত মিডিয়াকে একটি অডিও বার্তা পাঠিয়েছেন। সেখানে তিনি বলেন, "বাবার স্বাস্থ্যের খুব একটা উন্নতি হয়নি। এখনও খুবই সঙ্কটপূর্ণ। ডাক্তাররা আশার কথা বলেননি কিছু। এখনও বাইপাপ সাপোর্টে আছেন। বাইপাপ দিলেই অক্সিজেন স্যাচুরেশন ৯৭-৯৮ থাকছে। বাইপাপ সাপোর্ট খুলে নিলেই বিপদ হচ্ছে। গতরাতে অক্সিজেন স্যাচুরেশন ভয়ঙ্কর ভাবে পড়ে গিয়েছিল। ৫৩ শতাংশ হয়ে গিয়ে একটা প্রচণ্ড জটিলতার সূষ্টি হয়েছিল। সেটা কাটিয়ে উঠেছে ঠিকই। কিন্তু এখনও যথেষ্ট  সঙ্কটপূর্ণ। ডাক্তাররা আশার কথা বলছেন না।"  সুরজিৎ সেনগুপ্তর দ্রুত আরোগ্য কামনায় গোটা বাংলার ফুটবলপ্রেমীরা।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.