Jallikattu'তে সম্মতি Tamil Nadu সরকারের, আরোপ বিধিনিষেধ

২০২১ সালের জানুয়ারী থেকে ফের  বসতে চলেছে জাল্লিকাট্টুর (Jallikattu) আসর। সরকারের তরফ থেকে একটি বিবৃতির মাধ্যমে জানানো হয়েছে যে

Updated By: Dec 23, 2020, 04:43 PM IST
Jallikattu'তে সম্মতি Tamil Nadu সরকারের, আরোপ বিধিনিষেধ
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: করোনা আতঙ্কের মধ্যেই ফের রাজ্যে জাল্লিকাট্টুর (Jallikattu) অনুমতি দিল তামিলনাড়ু সরকার (Tamil Nadu government)। মুখ্যমন্ত্রী পালানিস্বামী বুধবার এই সিদ্ধান্তে সিলমোহর দেন। তবে রাজ্য সরকারের তরফ থেকে বেশকিছু বিধিনিষেধের (Covid-19 restrictions) উল্লেখ করা হয়েছে।

২০২১ সালের জানুয়ারী থেকে ফের  বসতে চলেছে জাল্লিকাট্টুর (Jallikattu) আসর। সরকারের তরফ থেকে একটি বিবৃতির মাধ্যমে জানানো হয়েছে যে সর্বাধিক ১৫০জন এই খেলায় অংশগ্রহণ করতে পারবেন এবং প্রত্যেক অংশগ্রহণকারীকে করোনা নেগেটিভ রিপোর্ট দেখানোর পরেই অংশগ্রহণ করতে দেওয়া হবে। এছাড়াও ওই বিবৃতিতে বলা হয়, দর্শকদের সবাইকে মাস্ক পরে থাকতে হবে এবং সামাজিক দূরত্ববিধি মেনে চলতে হবে।

আরও পড়ুন- Feroz Shah Kotla থেকে নিজের নামাঙ্কিত স্ট্যান্ড সরাতে বললেন Bishan Singh Bedi; ছাড়লেন সদস্যপদও

প্রতি বছরে পোঙ্গালের (Pongal) সময় এই ষাঁড়  তাড়া করার খেলার আয়োজন করা হয় তামিলনাড়ুতে। এই খেলা নিয়ে অনেক বিতর্ক হয়েছে আগেই, এনিম্যাল রাইটস কমিশনের তরফ থেকেও বারংবার এই খেলা বন্ধ করার জন্য চেষ্টা করা হয়েছে। ২০১৫ ও ২০১৬ সালে বন্ধ ছিল জাল্লিকাট্টু (Jallikattu) । কিন্তু তামিলনাড়ু জুড়ে এর বিরুদ্ধে বিক্ষোভ শুরু হওয়ার পরে ফের তা শুরু হয়।

আরও পড়ুন- Boxing Day Test: মেলবোর্নে প্রস্তুতি শুরু রাহানেদের, নেটে সাবলীল Shubman Gill  

.