Tamim Iqbal: শেখ হাসিনা আসরে নামতেই অবসরের সিদ্ধান্ত বদল! বিশ্বকাপ খেলবেন তামিম

আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে হারের পরদিনই তড়িঘড়ি করে তামিম সাংবাদিক বৈঠক ডেকে জানিয়ে দিয়েছিলেন তিনি সব ধরনের ক্রিকেট থেকে অবসর গ্রহণ করলেন। তামিমের আচম্বিতে নেওয়া সিদ্ধান্তে কেঁপে গিয়েছিল বাংলাদেশ ক্রিকেট।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 7, 2023, 07:09 PM IST
Tamim Iqbal: শেখ হাসিনা আসরে নামতেই অবসরের সিদ্ধান্ত বদল! বিশ্বকাপ খেলবেন তামিম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাশরফি মোর্তাজার সঙ্গে তামিম ইকবাল। ছবি: ফেসবুক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশের প্রধানমন্ত্রী (Prime Minister Of Bangladesh) শেখ হাসিনার (Sheikh Hasina) আসরে নামতেই গলল বরফ। প্রাক্তন অধিনায়ক মাশরফি মোর্তাজার (Mashrafe Mortaza) সঙ্গে তামিম ইকবাল (Tamim Iqbal) তাঁর স্ত্রী-কে নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। এরপর শেখ হাসিনার সঙ্গে কথা বলার পরেই সিদ্ধান্ত বদল করলেন তামিম। আপাতত তিনি আবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিচ্ছেন। দেড় মাসের ছুটি তাঁকে দিয়েছেন হাসিনা। দেড় মাস বিশ্রামের পরে এশিয়া কাপে (Asia Cup 2023) ফিরবেন। এবং বিশ্বকাপেও (ICC ODI World Cup 2023) খেলবেন তারকা ওপেনার। এই আলোচনায় তাঁদের সঙ্গে ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 

তামিম ইকবাল পরে সাংবাদিকদের বলেন, "শুক্রবার দুপুরবেলায় আমাকে মাননীয় প্রধানমন্ত্রী বাড়িতে নিমন্ত্রণ জানিয়েছিলেন। ওঁর সঙ্গে অনেকক্ষণ আমরা আলোচনা করেছি। উনি আমাকে নির্দেশ দিয়েছেন খেলায় ফিরে আসতে। আমি আমার রিটয়ারমেন্ট এই মুহূর্তে তুলে নিচ্ছি। কারণ আমি সবাইকে না বলতে পারি, কিন্তু দেশের যে সবচেয়ে বড় ব্যক্তি তাঁকে ফিরিয়ে দেওয়া আমার পক্ষে অসম্ভব।" এরপর ফের তিনি যোগ করেন, "আমার ফিরে আসার নেপথ্যে অবশ্যই পাপন ভাই ও মাশরাফি ভাইয়ের বড় ভূমিকা ছিল। মাশরাফি ভাই আমাকে ডেকে নিয়েছেন। পাপন ভাই সাথে ছিলেন। প্রধানমন্ত্রী আমাকে দেড়মাসের জন্য একটা ছুটিও দিয়েছেন। আমি যেন মানসিকভাবে আর একটু ফ্রি হতে পারি।" 

আরও পড়ুন: Bangladesh | ICC ODI World Cup 2023: বিশ্বযুদ্ধের আগেই অবসর বাংলাদেশের অধিনায়কের! তামিমের সিদ্ধান্তে তাজ্জব বাইশ গজ

আরও পড়ুন: MS Dhoni Birthday: দেখতে দেখতে ৪২-এ পা দিলেন ধোনি, শুভেচ্ছা জানালেন সচিন-বীরু-পন্থ-ভাজ্জি-হার্দিক

আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে হারের পরদিনই তড়িঘড়ি করে তামিম সাংবাদিক বৈঠক ডেকে জানিয়ে দিয়েছিলেন তিনি সব ধরনের ক্রিকেট থেকে অবসর গ্রহণ করলেন। তামিমের আচম্বিতে নেওয়া সিদ্ধান্তে কেঁপে গিয়েছিল বাংলাদেশ ক্রিকেট। মাশরাফি মোর্তাজা বুঝে উঠতে পারেননি তামিমের অবসরের সিদ্ধান্তের কারণ। দলের সতীর্থরাও বুঝে উঠতে পারেননি তামিমের এহেন সিদ্ধান্তের কারণ। আফগানিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের বাকি দুটি ম্যাচের জন্য লিটন দাসকে অধিনায়ক করা হয়। হাসিনাও ডেকে পাঠিয়েছিলেন তামিমকে। বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার পরই বরফ গলে। তামিম তাঁর অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করে নেন। উপস্থিত সাংবাদিকদের জানিয়ে দেন, প্রধানমন্ত্রীর  নির্দেশ তিনি ফেলতে পারবেন না। হাসিনাই তাঁকে আপাতত বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। এশিয়া কাপে ফিরছেন তামিম। এরপর বিশ্বকাপেও নামবেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.