IND vs SA: সীমিত ওভারের সিরিজ খেলতে ভারতে চলে এল দক্ষিণ আফ্রিকা

সীমিত ওভারের ক্রিকেট খেলতে ভারতে চলে এল দক্ষিণ আফ্রিকা (IND vs SA)। প্রোটিয়াদের বিরুদ্ধে ভারত তিন ম্যাচের টি-২০ ও সমসংখ্যক ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডই ট্যুইট করে টেম্বা বাভুমাদের ছবি পোস্ট করেছে ট্যুইটারে। 

Updated By: Sep 25, 2022, 06:36 PM IST
IND vs SA: সীমিত ওভারের সিরিজ খেলতে ভারতে চলে এল দক্ষিণ আফ্রিকা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর কয়েক ঘণ্টা পর হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় তথা সিরিজের শেষ টি-২০ (India vs Australia, 3rd T20I) ম্যাচে মুখোমুখি হচ্ছে। আর রবিবার অর্থাৎ আজই সীমিত ওভারের ক্রিকেট খেলতে ভারতে চলে এল দক্ষিণ আফ্রিকা (IND vs SA)। প্রোটিয়াদের বিরুদ্ধে ভারত তিন ম্যাচের টি-২০ ও সমসংখ্যক ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডই ট্যুইট করে টেম্বা বাভুমাদের ছবি পোস্ট করেছে ট্যুইটারে। কপালে তিলক পরিয়ে ও গলায় মালা দিয়ে দক্ষিণ আফ্রিকা দলকে হোটেলে স্বাগত জানানো হয়েছে এদিন। আগামী ২৮ সেপ্টেম্বর অর্থাৎ বুধবার  তিরুঅনন্তপুরমে ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টি-২০ ম্যাচে মুখোমুখি হবে। টি-২০ বিশ্বকাপের জন্য বেছে নেওয়া ভারতীয় দলে চারজন স্ট্যান্ড-বাই প্লেয়ারদের তালিকায় রয়েছেন মহম্মদ শামি (Mohammed Shami) ও দীপক চাহারও। (Deepak Chahar)। তাঁদেরকে নিয়েই অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ দল সাজিয়েছেন জাতীয় দলের নির্বাচকরা। যদিও করোনার জন্য শামি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারেননি। 

আরও পড়ুন: MS Dhoni: জল্পনার অবসান ঘটালেন ধোনি! বিশ্বকাপের আগেই করে দিলেন বড় ঘোষণা

দক্ষিণ আফ্রিকা বনাম ভারত তিন ম্যাচের টি-২০ সিরিজের সূচি:
প্রথম টি-২০:  ২৮ সেপ্টেম্বর  (বুধবার), তিরুঅনন্তপুরম
দ্বিতীয় টি-২০:    ২ অক্টোবর  (রবিবার), গুয়াহাটি
তৃতীয় টি-২০:    ৪  অক্টোবর  (মঙ্গলবার), ইন্দোর

দক্ষিণ আফ্রিকা বনাম ভারত তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সূচি:
প্রথম ওয়ানডে:  ৬ অক্টোবর (বৃহস্পতিবার), লখনউ
দ্বিতীয় ওয়ানডে: ৯ অক্টোবর (রবিবার),  রাঁচি
তৃতীয় ওয়ানডে:  ১১ অক্টোবর (মঙ্গলবার), নয়াদিল্লি

এই সিরিজে ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল,  অক্ষর প্যাটেল, অর্শদীপ সিং, মহম্মদ শামি, হর্ষল প্যাটেল, দীপক চাহার ও জসপ্রীত বুমরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.