চার শাবকের সঙ্গে বাঘিনী, জঙ্গলের স্বাভাবিক সৌন্দর্যের সাক্ষী সচিন তেন্ডুলকর

 এমন প্রাকৃতিক শোভা দেখে সচিন নিজেকে ভাগ্যবান বলে বর্ণনা করলেন।

Edited By: সুমন মজুমদার | Updated By: Feb 5, 2020, 07:27 PM IST
চার শাবকের সঙ্গে বাঘিনী, জঙ্গলের স্বাভাবিক সৌন্দর্যের সাক্ষী সচিন তেন্ডুলকর

নিজস্ব প্রতিবেদন : জঙ্গল সাফারি ভালবাসেন সচিন তেন্ডুলকর। এই প্রথম নয়। এর আগেও একাধিকবার তাঁকে দেখা গিয়েছে সাফারিতে। কখনও সিংহের ডেরায়। কখনও আবার সপিরবারে এক শৃঙ্গ গন্ডার দেখতে গিয়েছেন মাস্টার ব্লাস্টার। তবে জঙ্গলের এমন স্বাভাবিক সৌন্দর্য তিনি হয়তো এর আগে দেখেননি। আর তাই চার শাবকের সঙ্গে বাঘিনীকে খেলতে দেখে মুগ্ধ হয়ে চেয়ে রইলেন সচিন। সেই মূল্যবান মুহূর্তের ভিডিয়ো তুলে রাখলেন। 

মহারাষ্ট্রের চন্দ্রপুর তাডোবা আন্ধেরি টাইগার রিজার্ভ-এ সাফারি করছিলেন সচিন। সঙ্গে বন্ধুবান্ধবরাও ছিলেন। তখনই জঙ্গলের স্বাভাবিক সৌন্দর্য চোখে পড়ে তাঁর। চার শাবককে নিয়ে খেলছে বাঘিনী। চার শাবক এদিক ওদিক ছুটে বেড়াচ্ছে। আর তাদের সঙ্গে ছোটাছুটি করছে বাঘিনী। এমন প্রাকৃতিক শোভা দেখে সচিন নিজেকে ভাগ্যবান বলে বর্ণনা করলেন। জীবনে এমন অভিজ্ঞতার সাক্ষী বারবার হওয়া যায় না। সে কথাও উল্লেখ করলেন তিনি।

আরও পড়ুন-  আলুর পুর, চাটনি, টক জল ভরে ফুচকা 'বেচছেন' ধোনি! তাও আবার বিদেশে

সাধারণত সাফারির সময় স্ত্রী অঞ্জলি, মেয়ে সারা ও ছেলে অর্জুন হন সচিনের সেরা সঙ্গী। কিন্তু এবার তিনি বন্ধুদের সঙ্গে সাফারিতে গেলেন। ২০১৩ সালে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন সচিন। তার পর একাধিকবার সাফারি করেছেন তিনি। তবে এমন মনোরকম দৃশ্য হয়তো এর আগে দেখার সৌভাগ্য তাঁর হয়নি। এবার হল। আর এমন দৃশ্য দেখে মুগ্ধ সচিন সোশ্যাল মিডিয়ায় লিখলেন, ''তাডোবা আন্ধেরি টাইগার রিজার্ভ-এ অসাধারণ এক অভিজ্ঞতা হল আমার। এই সফর আমার সারা জীবন মনে থাকবে। সংরক্ষণ কেন্দ্রের প্রতিটি কর্মীকে অসংখ্য ধন্যবাদ। চারটি ছানার সঙ্গে বাঘিনীর খেলার এই দৃশ্য মনে রাখার মতো।''

.