ICC ODI World Cup 2023: তাঁর পাখির চোখ অধরা স্বপ্নপূরণে, কাপযুদ্ধের আগেই প্রত্যাবর্তন মহানক্ষত্রের!

Trent Boult eyes maiden ICC World Cup title with New Zealand: বিশ্বকাপের একদম কাছে এসেও, ছুঁয়ে দেখা হয়নি ট্রফি। এই আক্ষেপই এবার মিটিয়ে দিতে চাইছেন ট্রেন্ট বোল্ট। কিউয়ি পেসার চাইছেন ভারতে অধরা বিশ্বকাপ জিততে।  

Updated By: Aug 10, 2023, 07:59 PM IST
ICC ODI World Cup 2023: তাঁর পাখির চোখ অধরা স্বপ্নপূরণে, কাপযুদ্ধের আগেই প্রত্যাবর্তন মহানক্ষত্রের!
বিরাট চমক দিলে ট্রেন্ট বোল্ট। ছবি-আইসিসি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্যাক-টু-ব্যাক বিশ্বকাপের ফাইনাল খেলেও, কাপযুদ্ধ জেতা হয়নি তাঁর। তবে এবার আর আক্ষেপ রাখতে চাইছেন না ট্রেন্ট বোল্ট (Trent Boult)। নিউ জিল্যান্ডের (New Zealand) স্পিডস্টার ও এই প্রজন্মের অন্যতম সেরা বোলার বোল্ট। তাঁর পাখির চোখ বিশ্বকাপ। অধরা স্বপ্নপূরণ করতেই বোল্ট ফিরলেন জাতীয় দলে। কাপযুদ্ধের আগেই নিজের নেট অনুশীলন সারতে বোল্ট বেছে নিয়েছেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ডের চার ম্যাচের ওয়ানডে সিরিজ। গতবছর অগস্টে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি প্রত্যাখ্যান করেছিলেন বোল্ট। গতবছর সেপ্টেম্বরে দেশের জার্সিতে শেষবার ওয়ানডে খেলা বোল্ট প্রায় এক বছর পর প্রত্যাবর্তন করলেন।

আরও পড়ুন: MS Dhoni: গিনেস বুকে ধোনি! বিশ্বকাপের ব্যাটই এখন সবচেয়ে দামি, অঙ্ক শুনলে মাথা ঘুরে যাবে

বিশ্বকাপের আগে বাইশ গজে ফেরার ব্যাপারে বোল্ট বলেন, 'বিশ্বকাপে খেলার ব্যাপারটা সবসময় মাথার মধ্যে ছিল। বিশ্বকাপের ইতিহাস রয়েছে। অতীতে বেশ কয়েকবার আমাদের দারুণ উপস্থিতি ছিল। বিশ্বকাপ খেলার জন্য আমি ক্ষুধার্ত। আশা করি বড় ভূমিকা পালন করতে পারব। আমি শুধু ভাবছিই না, আশাবাদী যে এবার খুব চকচকে কিছু হাতে তুলতে পারব। চার বছর আগে যেটার খুব কাছে ছিলাম। এটাই সবচেয়ে বড় ফোকাস।' বোর্ডের কেন্দ্রীয় চুক্তি প্রত্যাখ্যানের প্রসঙ্গে বোল্ট বলেন, 'এক বছর আগে নিউ জিল্যান্ড ক্রিকেট বাবল ছেড়ে বেরিয়ে আসার সিদ্ধান্ত সহজ ছিল না। আমি কখনই নিউজিল্যান্ড ক্রিকেট ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের মধ্যে বেছে নিতে চাইনি। আমি শুধু এটাই জানি আমাকে আমার কেরিয়ার খুবই দীর্ঘায়িত করতে হবে। চেষ্টা করেছিলাম বোলার হিসেবে বাকি বছরগুলিতে সবটা বার করে নিতে। আবারও বলব, বরাবরের মতোই দেশের হয়ে প্রতিনিধিত্ব করার খিদে রয়েছে আমার মধ্যে। কয়েক মাস দলের সঙ্গে বিশেষ কিছু করতে চাই। তর সইছে না আমার মাঠে নামার জন্য়।'

চলতি বিশ্বকাপে ২০১৯ বিশ্বকাপের ফাইনালই দেখবে ক্রিকেটবিশ্ব। আগামী ৫ অক্টোবর আহমেদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধেই নিউজিল্যান্ডের অভিযান শুরু হচ্ছে।১২ বছর পর ফের ভারতে বিশ্বকাপ। এবার ওয়ার্ম-আপ ম্যাচ নিয়ে মোট ১২টি শহরের ডজন ভেন্যু বেছে নেওয়া হয়েছে বিশ্বকাপ আয়োজন করার জন্য। ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ৪৮ ম্যাচের বিশ্বযুদ্ধের আসর বসবে- আহমেদাবাদ, বেঙ্গালুরু , চেন্নাই, ধরমশালা, দিল্লি, হায়দরাবাদ, কলকাতা, লখনউ , মুম্বই  ও পুণেতে। তিরুঅনন্তপুরম ও গুয়াহাটিতে হবে গা ঘামানোর ম্যাচগুলি। ভরা উৎসবের আবহে এবার বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে। ফলে নিরাপত্তাজনিত কারণে, আইসিসি-কে বিশ্বকাপের সূচিতে বেশ কিছু পরিবর্তন আনতে হয়েছে। ভারত-পাকিস্তান মহারণ নিয়েই মোট ন'টি ম্যাচের দিনক্ষণ বদলেছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Prithvi Shaw: ২৮ চার ১১ ছয়ে ১২৯ বলে ২০০! বিলেতে বিস্ফোরক পৃথ্বী, 'ভারতীয় নির্বাচকরা...'

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.