Rajasthan Royals এখন বিশ্বমানের ব্র্যান্ড, NBA-NFL জুড়ল IPL-এর সঙ্গে!

আইপিএলের সঙ্গে জুড়ে গেল দ্য় ন্য়াশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশন ওরফে এনবিএ ( The National Basketball Association, NBA) ও দ্য় ন্য়াশনাল ফুটবল লিগ ওরফে এনএফএল (The National Football League, NFL)। 

Updated By: May 1, 2022, 04:02 PM IST
Rajasthan Royals এখন বিশ্বমানের ব্র্যান্ড, NBA-NFL জুড়ল IPL-এর সঙ্গে!
NBA-NFL জুড়ল IPL-এর সঙ্গে

নিজস্ব প্রতিবেদন: আইপিএল (IPL 2022) ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) প্রকৃত অর্থেই বিশ্বমানের ব্র্যান্ড হয়ে উঠল। রবিবার মরুরাজ্যের ফ্র্যাঞ্চাইজি ঘোষণা করে দিল যে, মার্কিন মুলুকের বাস্কেটবল ও রাগবির তারকারা এই দলে বিনিয়োগ করলেন। 

আইপিএলের সঙ্গে জুড়ে গেল দ্য় ন্য়াশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশন ওরফে এনবিএ ( The National Basketball Association, NBA) ও দ্য় ন্য়াশনাল ফুটবল লিগ ওরফে এনএফএল (The National Football League, NFL)। বাস্কেটবল দল ফোনিক্স সানস গার্ডের (Phoenix Suns Guard) ক্রিস পলের (Chris Paul) সঙ্গে রাজস্থানের হাত ধরলেন এনএফএলের দুই তারকা ল্যারি ফিটজডেরাল্ড ( Larry Fitzgerald) ও কেলভিন বিচাম (Kelvin Beachum) রাজস্থানের মালিক মনোজ বাদালে জানিয়েছেন, "ক্রিস, ল্যারি এবং কেলভিনকে বিনিয়োগকারী হিসাবে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। যারা রয়্যালসকে প্রকৃত অর্থেই গ্লোবাল ব্র্যান্ড হিসাবে দেখেছেন।" ২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আমেরিকাতে যুগ্মভাবে টি-২০ বিশ্বকাপের আয়োজক দেশ। তার আগে এই বিনিয়োগ অর্থবহক।

চলতি বছর আইপিএল ফের একবার ১০ দলের লড়াই দেখছে। সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) আরপিএসজি (RPSG) গ্রুপ ও  বিদেশি কোম্পানি সিভিসি ক্যাপিটাল (CVC Capital) আইপিএল-এ (IPL) যুক্ত হওয়ায় এবারের টুর্নামেন্ট হচ্ছে ১০ দলের। নবম দল হিসেবে ক্রোড়পতি লিগ খেলার জন্য আরপিএসজি সর্বোচ্চ ৭০৯০ কোটি টাকা লগ্নি করেছে। গোয়েঙ্কার টিমের নাম হয়েছে লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants, LSG)। দশম দল হিসেবে প্রায় ৫২০০ কোটি টাকা বিনিয়োগ করেছে সিভিসি ক্যাপিটাল। সেই দলের নাম হয়েছে  গুজরাট টাইটান্স। আরপিএসজি লখনউ ও সিভিসি ক্যাপিটাল আহমেদাবাদ শহরের হয়ে প্রতিনিধিত্ব করছে।

আরও পড়ুন: Mohammad Sami: '১৬২, ১৬৪ কিমি গতিতেও বল করেছি!' চাঞ্চল্যকর দাবি মহম্মদ সামির

আরও পড়ুনJos Buttler: আগুনে ফর্মে 'জস দ্য বস'! ব্যাট হাতে ভাঙলেন এক দশকের পুরনো রেকর্ড

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.