সব ধরনের ক্রিকেট থেকে অবসর Ashoke Dinda-র, এবার কি রাজনীতিতে?

জানুয়ারি মাসে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে গোয়ার হয়ে খেলেন তিনি। এরপরেই ক্রিকেট থেকে সন্ন্যাস নেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

Reported By: দেবারতি ঘোষ | Edited By: সুখেন্দু সরকার | Updated By: Feb 2, 2021, 09:03 PM IST
সব ধরনের ক্রিকেট থেকে অবসর Ashoke Dinda-র, এবার কি রাজনীতিতে?
ছবি সৌজন্যে: CAB Media

নিজস্ব প্রতিবেদন:  দীর্ঘ ২১ বছরের ক্রিকেটিয় কেরিয়ারে ইতি টানলেন অশোক দিন্দা। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে সব ধরনের ক্রিকেট থেকে অবসর গ্রহণ করলেন তিনি। ক্রিকেট ছাড়ার পর রাজনীতিতে যোগদান নিয়ে সরাসরি কিছু না বললেও একেবারে উড়িয়ে দিলেন না।

ক্রিকেট রাজনীতির শিকার হয়েছেন! এই অভিযোগ তুলে গত মরসুমে বাংলা ছাড়েন অশোক দিন্দা। বাংলার কোচ অরুন লাল এবং বোলিং কোচ রনদেব বোসের বিরুদ্ধে নিজের ক্ষোভ উগড়ে দেন। এরপর বাংলা ছেড়ে গোয়াতে চলে যান। জানুয়ারি মাসে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে গোয়ার হয়ে খেলেন তিনি। এরপরেই ক্রিকেট থেকে সন্ন্যাস নেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

ক্রিকেট ছাড়ার পর তিনি জানান, " কয়েকটা টি-টোয়েন্টি ম্যাচ খেলার পরেই বুঝতে পারি আর শরীর দিচ্ছে না। এটাই সরে যাওয়ার সেরা সময়। সকলকে ধন্যবাদ। বিশেষ কৃতজ্ঞতা জানাই দাদাকে (সৌরভ গাঙ্গুলি)।" CAB-কেও ধন্যবাদ জানান অশোক দিন্দা।

২০০৫ সাল থেকে বাংলা দলের হয়ে ক্রিকেট খেলা শুরু করেন অশোক দিন্দা। ২০০৯ সালে জাতীয় দলে ডাক পান। দেশের জার্সিতে ১৩টি ওয়ান ডে এবং ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। একদিনের ক্রিকেটে ১২টি এবং টি-২০ তে ১৭টি উইকেট নিয়েছেন। খেলেছেন আইপিএল। কলকাতা নাইট রাইডার্স, পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়া, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, রাইজিং পুনে সুপার জায়ান্টের হয়ে। একটি মরসুম বাংলা ছেড়ে গোয়াতে খেলেন অশোক দিন্দা।

আরও পড়ুন- IPL 2021: বিরাট-রোহিতকে ছাপিয়ে নতুন মাইলস্টোনের সামনে MS Dhoni

ক্রিকেট থেকে অবসরের পর রাজনীতিতে আসার কথা একেবারে উড়িয়ে দিচ্ছেন না তিনি। এদিন তিনি জানান,"অনেক কিছুই করার আছে এখনও। পাকাপাকি সিদ্ধান্ত নিইনি। শুভেন্দু অধিকারী আমার জেলার লোক,আগেও দেখা হয়েছে নানা অনুষ্ঠানে। ডাকলে এখনও যাব।"

আরও পড়ুন- India-England টেস্ট সিরিজ শুরুর আগেই  Pant-Root এর মধ্যে লড়াই শুরু

.