ISL 2020-21: ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য, বহিষ্কৃত Odisha FC কোচ

এই ঘটনার পরেই ওড়িশা এফসির তরফ থেকে টুইট করে কোচের এই মন্তব্যের জন্য ক্ষমা চাওয়া হয়।

Updated By: Feb 2, 2021, 07:43 PM IST
ISL 2020-21: ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য, বহিষ্কৃত Odisha FC কোচ
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য করায় কোচ স্টুয়ার্ট ব্যাক্সটারকে বহিস্কার করল আইএসএল দল ওড়িশা এফসি। জামশেদপুর এফসির বিরুদ্ধে ওড়িশা ১-০ গোলে পরাজিত হওয়ার পর পেনাল্টি পাওয়া নিয়ে নিজের ক্ষোভ উগরে দেন ব্যাক্সটার। তিনি বলেন পেনাল্টি পাওয়ার জন্য তাঁর দলের কোনো খেলোয়াড়কে কোনো মহিলার ধর্ষণ করতে হবে বা কাউকে দিয়ে নিজের ধর্ষণ করাতে হবে।

 

এই ঘটনার পরেই ওড়িশা এফসির তরফ থেকে টুইট করে কোচের এই মন্তব্যের জন্য ক্ষমা চাওয়া হয়। দলের তরফ থেকে জানানো হয় এই ধরণের মন্তব্য ক্লাবের মূল্যবোধের পরিপন্থী। জামশেদপুরের বিরুদ্ধে ১-০ গোলে পরাজিত হওয়ার পরে এক সাক্ষাৎকারে রেফারিকে নিয়ে অসন্তোষ প্রকাশ করতে গিয়ে ব্যাক্সটার বলেন, “কিছু কিছু সিদ্ধান্ত দলের পক্ষে গেলে ভালো কিন্তু তা হয়নি। আমি জানি না ঠিক কি করলে আমরা কী করে পেনাল্টি পাব, আমার মনে হয় আমার দলের কোনো খেলোয়াড়কে কারুর ধর্ষণ করতে হবে অথবা কাউকে দিয়ে নিজের ধর্ষণ করাতে হবে একটা পেনাল্টি পাওয়ার জন্য।”

আরও পড়ুন- IPL 2021: বিরাট-রোহিতকে ছাপিয়ে নতুন মাইলস্টোনের সামনে MS Dhoni

এই মন্তব্যের পরেই ক্লাবের তরফ থেকে একটি বিবৃতি দিয়ে জানানো হয় যে ওড়িশা এফসি কর্তৃপক্ষ হেড কোচ স্টুয়ার্ট ব্যাক্সটারকে বহিষ্কার করছে এবং তাঁর সঙ্গে যাবতীয় চুক্তি ছিন্ন করছে। আইএসএলের বাকি ম্যাচগুলির জন্য নতুন কোচের নামও শীঘ্রই ঘোষণা করা হবে বলে জানিয়েছে ওড়িশা এফসি।

আরও পড়ুন- India-England টেস্ট সিরিজ শুরুর আগেই  Pant-Root এর মধ্যে লড়াই শুরু

.