T20 World Cup 2022: শ্রেষ্ঠ যোদ্ধাদের নিয়ে ঘোষিত আগুনে স্কোয়াড, ভারতের এই দুই নক্ষত্রকে রাখল আইসিসি

টি-২০ বিশ্বকাপ শেষ। এবার টুর্নামেন্টের আগুন ঝলসানো ক্রিকেটারদের নিয়ে সেরা দল বেছে নিল আইসিসি। ভারতের দুই ক্রিকেটার- বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব রয়েছেন জস বাটলারের নেতৃত্বাধীন টিমে। 

Updated By: Nov 14, 2022, 01:22 PM IST
T20 World Cup 2022: শ্রেষ্ঠ যোদ্ধাদের নিয়ে ঘোষিত আগুনে স্কোয়াড, ভারতের এই দুই নক্ষত্রকে রাখল আইসিসি
আইসিসি বেছে নিল সেরা দল

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: টি-২০ বিশ্বকাপ শেষ (T20 World Cup 2022)। মেলবোর্নে অনুষ্ঠিত মেগা ফাইনালে পাকিস্তানকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড (PAK vs ENG T20 WC Final)। বিশ্বকাপ শেষ হতেই আইসিসি (ICC) বেছে নিল টুর্নামেন্টের শ্রেষ্ঠ যোদ্ধাদের। 'মোস্ট ভ্যালুয়েবল টিম' হল ভারতের দুই ব্যাটিং নক্ষত্র বিরাট কোহলি (Virat Kohli) ও সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) নিয়েই। টুর্নামেন্টে কোহলির ব্যাট থেকে এসেছে সবচেয়ে বেশি রান। তিনি ৬ ম্যাচে ২৯৬ রান করেছেন। সূর্য ব্যাট বিস্ফোরণে কেঁপে গিয়েছিল বাইশ গজ। ৬ ম্যাচে ১৮৯.৬৮-এর স্ট্রাইকরেটে করেছেন ২৩৯ রান।

আইসিসি-র বাছাই করা দলের নেতৃত্বে বিশ্বচ্যাম্পিয়ন ক্যাপ্টেন জস বাটলার। উইকেটের দায়িত্বেও তিনি। টিমে ছয় ব্যাটার। ওপেনিংয়ে ব্রিটিশ জুটি অ্যালেক্স হেলস ও জস বাটলার। তিনে বিরাট কোহলি, চারে সূর্যকুমার যাদব। পাঁচে আসবেন নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস। যাঁর সদ্যসমাপ্ত টি-২০ বিশ্বকাপে রয়েছে সেঞ্চুরিও। ছয়ে জিম্বাবোয়ের অলরাউন্ডার সিকন্দর রাজা, সাতে পাকিস্তানের স্পিনি বোলিং অলরাউন্ডার শাহদাব খান। রয়েছেন দুই ব্রিটিশ জোরে বোলার স্যাম কারেন ও মার্ক উড। প্রোটিয়া পেসার অ্যানরিক নোকিয়ার সঙ্গেই রাখা হয়েছে পাকিস্তানের পেস সেনসেশন শাহিন শাহ আফ্রিদি। আইসিসি-র এই দল বেছে নিয়েছেন ইয়ান বিশপ (কনভেনর ও ধারাভাষ্যকার), মেল জোন্স (ধারাভাষ্যকার), শিবনারায়ণ চন্দ্রপাল (আইসিসি হল অফ ফেমার), পার্থ ভাদুড়ি (সাংবাদিক) ও ওয়ামিস খান (আইসিসি জেনারেল ম্যানেজার অফ ক্রিকেট)।

আরও পড়ুন: Mohammed Shami | Shoaib Akhtar: শোয়েবকে তাঁর ভুলের পরিণাম ইঞ্চিতে ইঞ্চিতে বুঝিয়ে দিলেন শামি

চ্যাম্পিয়ন ইংল্যান্ড বিশ্বকাপ জেতার জন্য ভারতীয় মুদ্রায় পেল ১২.৮৮ কোটি টাকা। 
রানার্স পাকিস্তানের পকেটে ঢুকল ভারতীয় মুদ্রায় ৬.৪৪ কোটি টাকা। 
দুই সেমি ফাইনালিস্ট ভারত ও নিউজিল্যান্ড ভারতীয় মুদ্রায় ৩.২২ কোটি টাকা করে পেয়েছে। 
সুপার টুয়েলভ স্টেজে হেরে যাওয়া ১২ দল ভারতীয় মুদ্রায় ৫৬.৩৫ লক্ষ টাকা করে পেয়েছে।
সর্বাধিক রান - বিরাট কোহলি (৬ ম্যাচে ২৯৬ রান) 
সর্বাধিক উইকেট - ওয়ানিন্দু হাসারঙ্গা (৮ ম্যাচে ১৫ উইকেট)
সর্বাধিক অর্ধ শতরান - বিরাট কোহলি (৪ বার)
সর্বাধিক শতরান - গ্লেন ফিলিপ্স ও রাইলি রোসো (১ বার) 
সর্বাধিক ছক্কা - সিকন্দর রাজা (১১ টি ছক্কা) 
সর্বাধিক চার - সূর্যকুমার যাদব (২৬ টি চার) 
সবচেয়ে বেশি মেডেন - ভুবনেশ্বর কুমার (৩টি মেডে
ন) 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.