Virat Kohli, ENG vs IND: ফের ব্যর্থ বিরাট! প্রবল চাপে রোহিতের টিম ইন্ডিয়া

ভারতকে এই ম্যাচ জিতে সিরিজ দখল করতে হলে ২৪৭ রান করতে হবে। ১৬ রানে ফিরলেন বিরাট।  

Updated By: Jul 14, 2022, 11:00 PM IST
Virat Kohli, ENG vs IND: ফের ব্যর্থ বিরাট! প্রবল চাপে রোহিতের টিম ইন্ডিয়া
ফের ব্যর্থ। ফের হতাশ হয়ে মাঠ ছাড়ছেন বিরাট কোহলি। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের একবার ব্যর্থ বিরাট কোহলি। চাপের মুখে ভাল শুরু করেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারলেন না টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক। সেই পুরানো রোগ তাঁর এখনও সারল না। ডেভিড উইলির যাওয়া অফ স্টাম্পের বাইরে বলে খোঁচা দিয়ে নিজের ও ড্রেসিংরুমের চাপ বাড়ালেন। 

সেই ২০১৯ সালে শেষবার একদিনের ক্রিকেটে শতরান করেছিলেন। এরপর থেকে পঞ্চাশ ওভারের ফরম্যাটে তিন অঙ্কের রান নেই। স্বভাবতই আলোচনা তুঙ্গে। বিরাটের ব্যাটে কেন বড় রান নেই, এটাই যেন 'জাতীয় ইস্যু!' লর্ডসে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জিততে হলে, কোহলির 'বিরাট' উইলো কিন্তু ভরসা হয়ে দাঁড়াতেই পারত। কিন্তু সেটা আর হল কোথায়! ২৫ বলে ১৬ রানে ফিরলেন। 

জয়ের জন্য দরকার মাত্র ২৪৭। টিম ইন্ডিয়ার তারকা-খচিত ব্যাটিং লাইন-আপের কাছে এই রান চেজ করা মোটেই কঠিন নয়। তবে ঘোর অনিশ্চয়তা খেলায় রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছে ভারত। রোহিত শর্মা ও শিখর ধাওয়ান ফিরে গিয়েছেন। খালি হাতে আউট হয়েছেন ঋষভ পন্থ। এরপর বিরাটও হাঁটা দিলেন! 

ফলে এই ম্যাচে বিরাট তাঁর রানের খরা মিটিয়ে নিতে পারলেন না। তাই বিরাটকে ফের একবার খোঁচা দিলেন বীরেন্দ্র শেহওয়াগ। বিরাটের অফ ফর্ম নিয়ে প্রসঙ্গ আসতেই বীরু সচিন তেন্ডুলকরের উদাহরণ টেনে এনেছেন। তিনি বলেন, "আসলে লোকে ওর ব্যাট থেকে সেঞ্চুরি দেখতে চাইছে, যেটা বেশ কিছুদিন ধরে দেখা যায়নি। যদি ওর অতীত রেকর্ডের দিকে তাকান, দেখবেন ৩-৪টি ম্যাচ পিছু একটি করে সেঞ্চুরি করত বিরাট। এখন সেটা দেখা যাচ্ছে না বলেই লোকে এত কথা বলছে।" 

বীরু ফের যোগ করেন, "আমরাও এমন একজন ক্রিকেটারের সঙ্গে খেলতাম, যার নাম সচিন তেন্ডুলকর। সে ৩-৪টি ম্যাচে রান না পেলে এমন আলোচনা শুরু হয়ে যেত, যেন দীর্ঘদিন রান পায়নি। সচিনও প্রতি ৩-৪টি ইনিংস অন্তর বড় রান করতে অভ্যস্ত ছিল। বিরাটের ক্ষেত্রেও তেমনটাই দেখা যাচ্ছে।" 

কুঁচকির চোটের জন্য প্রথম একদিনের ম্যাচ খেলেননি। ওয়েস্ট ইন্ডিজ সফরে তিনি যাচ্ছেন না। বিশ্রাম নেবেন। আর এ বার দলকে জেতাতেও ব্যর্থ হলেন। 

বিরাটের মধ্যে যেন সেই মস্তানি ভাবটাই উধাও হয়ে গিয়েছে! 

আরও পড়ুন: Rohit Sharma: মানবিক রোহিত শর্মা, আহত মীরাকে চকোলেট দিলেন 'হিটম্যান'

আরও পড়ুন: Sachin Tendulkar and Sourav Ganguly | ENG vs IND: ফের একবার মাঠে দুই ওপেনার সচিন-সৌরভ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta A)

.