টি-টোয়েন্টিতে এই রেকর্ডটি গড়লেন বিরাট কোহলি!

চতুর্থ ক্রিকেটার হিসেবে মঙ্গলবার এই মাইলস্টোন ছুঁয়ে ফেললেন বিরাট কোহলি।

Updated By: Jul 4, 2018, 08:01 AM IST
টি-টোয়েন্টিতে এই রেকর্ডটি গড়লেন বিরাট কোহলি!

নিজস্ব প্রতিবেদন : ইংল্যান্ড সফরের শুরুতেই রেকর্ড বুকে ভারত অধিনায়ক বিরাট কোহলি। ওল্ড ট্র্যাফোর্ডে মঙ্গলবার টি-টোয়েন্টি ক্রিকেটে ২০০০ রান পূর্ণ করলেন বিরাট। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে দ্রুততম হাজার রানের পর এবার দ্রুততম ২০০০ রান পূর্ণ করার নজিরও গড়লেন ভিকে।

আরও পড়ুন - ফুটবলে জিতলেও, ক্রিকেটে ভারতের কাছে হারল ইংল্যান্ড

ব্রেন্ডন ম্যাকালাম, মার্টিন গাপ্টিল এবং শোয়েব মালিকের পর চতুর্থ ক্রিকেটার হিসেবে মঙ্গলবার এই মাইলস্টোন ছুঁয়ে ফেললেন বিরাট কোহলি। আগেই এই মাইলস্টোন ছুঁয়ে ফেলার সুযোগ ছিল ভারত অধিনায়কের কাছে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে দু'টি টি-টোয়েন্টিতেই ব্যর্থ হন তিনি। প্রথম ম্যাচে শূন্য, আর দ্বিতীয় ম্যাচে মাত্র নয় রান করেন। ১৯৯২ রান নিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নেমে ২০০০ রানের গণ্ডি টপকে গেলেন।

আরও পড়ুন - জানেন, সচিনের বদলে আইসিসির হল অফ ফেমে কেন রাহুল দ্রাবিড়?

টি-টোয়েন্টিতে এই ২০০০ রান করতে বিরাটের লাগল সবচেয়ে কম ম্যাচ এবং ইনিংস। ২০০০ রান করতে বিরাট নিলেন মাত্র ৫৬টি ইনিংস (৬০ ম্যাচ)। ব্রেন্ডন ম্যাকালামের লেগেছিল ৬৬ ইনিংস(৭১ ম্যাচ)। মার্টিন গাপ্টিল ৬৮ ইনিংসে(৭৫ ম্যাচ) ২০০০ রান পূর্ণ করেন। আর শোয়েব মালিকের ২০০০ রান করতে লেগেছে ৯৩টি ইনিংস(১০০ ম্যাচ)। তবে প্রথম ভারতীয় হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ২০০০ রান বিরাটের আগেই করে ফেলেছেন মিতালি রাজ। 

.