সিঁড়ি ভেঙে শীর্ষে উঠছেন বিরাট, ভাঙলেন লারার রেকর্ড

একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রান স্কোরারদের প্রথম দশ জনের তালিকায় চলে এলেন বিরাট কোহলি। বুধবার ব্রায়ান লারাকে টপকে প্রথম দশে জায়গা করে নিলেন ভারত অধিনায়ক।

Updated By: Jan 23, 2019, 06:09 PM IST
সিঁড়ি ভেঙে শীর্ষে উঠছেন বিরাট, ভাঙলেন লারার রেকর্ড

নিজস্ব প্রতিবেদন: একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রান স্কোরারদের প্রথম দশ জনের তালিকায় চলে এলেন বিরাট কোহলি। বুধবার ব্রায়ান লারাকে টপকে প্রথম দশে জায়গা করে নিলেন ভারত অধিনায়ক। খুব শীঘ্রই তিনি টপকে যেতে পারেন কিংবদন্তি রাহুল দ্রাবিড়কেও। আর সেটা সম্ভব হতে পারে এই সিরিজেই।

আরও পড়ুন- দুরন্ত কুলদীপ-শামি, সঙ্গে ধাওয়ান ধামাকায় প্রথম ম্যাচে কিউইদের হেলায় হারাল ভারত

সোমবার একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার ৪৩০ রান করে ফেললেন বিরাট। সেটাও স্রেফ ২১২ ইনিংসেই। অতীতে তাঁর আগে এতো দ্রুত এই মাইলস্টোনে আর কোনও ব্যাটসম্যান পৌঁছতে পারেননি। এতদিন পর্যন্ত ক্যারিবিয়ান কিংবদন্তি ব্রায়ান লারা এক দিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিকদের প্রথম দশে ছিলেন। ২৮৯টি ওয়ানডে-তে লারার সংগ্রহ ১০ হাজার ৪০৫ রান। যা ৭৭টি ইনিংস আগেই টপকে গেলেন বিরাট। বুধবার নেপিয়ারে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ৪৫ রানের একটি ইনিংস খেলে লারাকে সরিয়ে নিজের আসন পাকা করেছেন তিনি।

আরও পড়ুন- বৃষ্টির নামগন্ধ নেই, মাঠে পড়ন্ত বিকেলের কড়া রোদেই খেলা বন্ধ থাকল নেপিয়ারে

এই তালিকায় বিরাটের আগে রয়েছেন তিন ভারতীয়। সবার শীর্ষে রয়েছেন সচিন তেন্ডুলকর। একদিনের আন্তর্জাতিকে তাঁর সংগ্রহ ১৮ হাজার ৪২৬ রান। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন কুমার সাঙ্গাকারা (১৪ হাজার ২৩৪ রান) এবং তিনে রয়েছেন রিকি পন্টিং (১৩ হাজার ৭০৪ রান)। যথাক্রমে সাত এবং আট নম্বরে রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (১১ হাজার ৩৬৩ রান) এবং রাহুল দ্রাবিড় (১০ হাজার ৮৮৯ রান)।  

.