Virat Kohli-Cristiano Ronaldo: 'বিরাট কোহলি ক্রিকেটের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো'!

বিরাট কোহলিতে (Virat Kohli) মজে শ্রীলঙ্কার ভানুকা রাজাপক্ষ (Bhanuka Rajapaksa)

Updated By: Mar 30, 2022, 07:01 PM IST
Virat Kohli-Cristiano Ronaldo: 'বিরাট কোহলি ক্রিকেটের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো'!
কোহলিতে মজে শ্রীলঙ্কার ক্রিকেটার

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কার তরুণ উইকেটকিপার-ব্যাটার ভানুকা রাজাপক্ষকে (Bhanuka Rajapaksa) এই মরশুমে পঞ্জাব কিংস (Punjab Kings) দলে নিয়েছে তাঁর ৫০ লক্ষ টাকা বেস প্রাইজেই। আইপিএল অভিষেকেই দারুণ ছাপ রেখেছেন তিনি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে প্রথম ম্যাচে ২২ বলে ৪৩ রানের ঝকঝকে ইনিংস খেলেন। বেঙ্গালুরুর বিরুদ্ধে পঞ্জাবের ৫ উইকেটের জয়ে দারুণ অবদান রাখেন রাজাপক্ষ। 

৩০ বছরের দ্বীপরাষ্ট্রের ক্রিকেটার ফিটনেস ইস্যুর জন্য় শ্রীলঙ্কা দল থেকে বাদ পড়েছিলেন। রাজাপক্ষ এখন নিজের ফিটনেস গুরু হিসাবে মানছেন বিরাট কোহলিকে (Virat Kohli)। সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে রাজাপক্ষ বলেন, "দলের বাইরে আমি বিরাট কোহলির সঙ্গে কথা বলি সবসময়। ওঁর থেকে ফিটনেসের পরামর্শ নিই। ফিটনেস ইস্য়ুতে ও অন্য পর্যায়ের। আমার কাছে বিরাট কোহলি ক্রিকেটের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। যে ভাবে ও কাজ করে তার ফল সবাই দেখতে পায়। দক্ষতা ও ফিটনেসের ব্যাপারে ওঁর সঙ্গে কথা বললে অনেক কিছু জানা যায়।"  

২০১৯ সালে আন্তর্জাতিক অভিষেক করা রাজাপক্ষ এখনও পর্যন্ত দেশের জার্সিতে ৫টি ওয়ানডে ও ১৮টি টি-২০ খেলেছেন ভানুকা। গত জানুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেটকে আচমকাই অবসর জানান রাজাপক্ষ। কিন্তু ১০ দিন পরেই 'ইউ-টার্ন' নিয়ে অবসর ভেঙে ফিরে আসেন বাঁ-হাতি বিস্ফোরক ব্যাটার। প্রথম শ্রেণির ক্রিকেটে রাজাপক্ষের ৪০০০ রান রয়েছে। এছাড়াও লিস্ট এ ক্রিকেটে তিনি করেছেন ২৮০০ রান। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে তাঁর একটা সমস্যা হয়েছিল। ফিটনেস টেস্টে ব্যর্থ হওয়ার পর ভানুকার আচরণ নিয়েও প্রশ্ন উঠেছিল। শ্রীলঙ্কার প্রাক্তন কোচ মিকি আর্থার যদিও এই বাঁ-হাতি ব্যাটারের ফিটনেস ও ফিল্ডিংয়ে উন্নতি করার চেষ্টায় মোহিত হয়েছিলেন।

আরও পড়ুন: Qatar World Cup Teams: কাতার বিশ্বকাপে কোন কোন দেশ খেলবে? জানতে পড়ুন

আরও পড়ুনChris Gayle শুরু করে দিলেন ট্রেনিং, Universe Boss-এর পাখির চোখ IPL 2023!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.