Virat Kohli | BGT 2023: সচিন-পন্টিংদের নাম মুছে ঘরের মাঠে কোহলির অনন্য আন্তর্জাতিক মাইলস্টোন!

 Virat Kohli leaves behind Sachin Tendulkar to score fastest 25000 runs in international cricket: সচিন তেন্ডুলকর, রিকি পন্টিংদের ছাপিয়ে বিরাট কোহলি লিখে ফেলেলন অনন্য ইতিহাস। আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম খেলোয়াড় হিসাবে ২৫ হাজার রান পূরণ করে ফেললেন তিনি।

Updated By: Feb 19, 2023, 01:26 PM IST
Virat Kohli | BGT 2023: সচিন-পন্টিংদের নাম মুছে ঘরের মাঠে কোহলির অনন্য আন্তর্জাতিক মাইলস্টোন!
ইতিহাস লিখেই আউট হলেন কোহলি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে ঘরের ছেলে বিরাট কোহলি (Virat Kohli) অনন্য আন্তর্জাতিক মাইলস্টোন স্থাপন করলেন। রবিবার অর্থাৎ আজ চলতি বর্ডার-গাভাসকর ট্রফির (Border-Gavaskar Trophy) দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে কোহলির নাম লেখা হয়ে ইতিহাসের পাতায়। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার (Arun Jaitley Stadium in Delhi) বিরুদ্ধে খেলতে খেলতে কোহলি ছাপিয়ে গেলেন দুই কিংবদন্তি  সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) ও রিকি পন্টিংকে (Ricky Ponting)। আন্তর্জাতিক ক্রিকেটে কোহলি দ্রুততম ক্রিকেটার হিসেবে ২৫ হাজার রান করার নজির গড়লেন। ৫৪৯ তম ইনিংসে ৩১৩১৩ বলে কোহলি এই রেকর্ড করলেন। তাও আবার চার হাঁকিয়ে। কোহলির আগে দ্রুততম ক্রিকেটার হিসেবে এই রেকর্ড ছিল সচিনের। দেশের জার্সিতে পঁচিশ হাজারি হতে 'ক্রিকেট ঈশ্বর' নিয়েছিলেন ৫৭৭ ইনিংস। তার আগে ছিলেন পন্টিং। বিশ্বকাপ জয়ী অধিনায়কের লেগেছিল ৫৮৮ ইনিংস। বলাই বাহুল্য যে, সক্রিয় ক্রিকেটারদের মধ্যে এত রান আর কোনও ব্যাটারের ঝুলিতেই নেই।

আরও পড়ুনKL Rahul | BGT 2023: ৩ বলে মাত্র ১! ফের ডুবলেন রাহুল, বাকিটা নেটিজেনরা বুঝে নিলেন

শুক্রবার থেকে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া দ্বিতীয় টেস্ট শুরু হয়েছে। নাগপুর টেস্টের ফয়সলা আড়াই দিনে হয়ে গিয়েছিল। সব ঠিক থাকলে দিল্লি টেস্টের ভাগ্যও লেখা হয়ে যাবে তৃতীয় দিনে। ১১৫ রান করলেই ভারত জিতে যাবে এই টেস্ট। রবিবার অর্থাৎ আজ সুবর্ণ সুযোগ রয়েছে ভারতের সামনে। রোহিত-রাহুল রান তাড়া করতে নেমেছিলেন। মাত্র তিন বলে খেলে এক রান করে ফেরেন রাহুল। ন্যাথাল লিয়ঁর বলে উইকেটকিপার অ্যালেক্স ক্যারির হাতে ক্যাচ তুলে দেন রাহুল। রোহিতের ডেপুটি আউট হওয়ার পর ক্রিজে আসেন চেতেশ্বর পূজারা। তবে রান নেওয়ার সময় ভারত অধিনায়কের সঙ্গে ভুল বোঝাবুঝি হয়ে যায় তাঁর। রোহিত ২০ বলে ৩১ রান করে ফিরে যেতে বাধ্য হন। চারে আসা কোহলি ৩১ বলে ২০ রান করে সেট হচ্ছিলেন। কিন্তু ন্যাথান লিয়ঁর ঢুকে আসা বল বুঝতে না পেরে স্টাম্প হয়ে যান তিনি। কোহলি যখন ফেরেন তখন ভারতের স্কোরবোর্ডে ৬৯ রান। ক্রিজে আসেন শ্রেয়স আইয়ার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.