Virat Kohli On Babar Azam: দুয়ারে কাপযুদ্ধ, প্রেস্টিজ ফাইটের আগে বিরাটের বেনজির শ্রদ্ধায় বাবর! দুই দেশই আবেগি

Virat Kohli Says Babar Azam Probably the top batsman in the world across formats: বিরাট কোহলি ও বাবর আজম। এই প্রজন্মের দুই অন্যতম সেরা ব্যাটার। বিরাটের বেনজির শ্রদ্ধা বাবরকে। যা শুনে ওয়াঘারের দুই পারের দেশই তৃপ্ত‌!

Updated By: Aug 13, 2023, 03:06 PM IST
Virat Kohli On Babar Azam:  দুয়ারে কাপযুদ্ধ,  প্রেস্টিজ ফাইটের আগে বিরাটের বেনজির শ্রদ্ধায় বাবর! দুই দেশই আবেগি
যে খবরে তৃপ্ত ভারত-পাকিস্তান!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতবছরের মাঝামাঝি সময়ের কথা। আলোচনায় তখন একটাই নাম বিরাট কোহলি (Virat Kohli)।  ভারতের প্রাক্তন অধিনায়ক ও বিশ্ববন্দিত ব্যাটার, ক্রিকেট কেরিয়ায়ের সবচেয়ে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিলেন। কপিল দেব, অজয় জাদেজা ও ভেঙ্কটেশ প্রসাদের মতো প্রাক্তনরা বলছেন কোহলিকে এবার বসানো উচিৎ। বিরাটের এই কঠিন সময়ে তাঁর পাশে এসে সবার আগে দাঁড়িয়েছিলেন বাবর আজম (Babar Azam)। ট্য়ুইট করে বাবর লিখেছিলেন, 'কঠিন সময় কেটে যাবে। শক্ত থেকো বিরাট কোহলি।' বাবরের বেনজির শ্রদ্ধায় মোহিত হয়েছিল বাইশ গজ।

আরও পড়ুন: Team India: চলে এল চমকে দেওয়ার মতো আপডেট, বিশ্বকাপের আগেই নতুন কোচ বেছে নিল বিসিসিআই!

বিরাটের অনেক পরেই বাবরের ক্রিকেটীয় উত্থান। তবুও বাবর নিজেকে নিয়ে গিয়েছেন অন্য উচ্চতায়। তাঁর সঙ্গে প্রায়ই চলে বিরাটের তুলনা। কিন্তু বাবর বুঝিয়ে ছিলেন যে, চিরপ্রতিদ্বন্দ্বী দেশের ব্যাটিং মহারথীর প্রতি তাঁর সম্মান ঠিক কোন জায়গায়। বাবরের প্রতিও ঠিক একই শ্রদ্ধা বিরাটেরও। আর কিছুদিন পরেই এশিয়া কাপ (Asia Cup 2023)। তার আগে বিরাটের মুখে শোনা গিয়েছে বাবর বন্দনা।

এক টেলিভিশন চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে বিরাট ভূয়সী প্রশংসা করেছেন বাবরের। তিনি বলেন, 'বাবরের সঙ্গে আমার প্রথম কথা হয়েছিল ম্য়াঞ্চেস্টারে, ২০১৯ বিশ্বকাপে ম্যাচের পর। আমি সেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সময়ে থেকে পাকিস্তানের ইমাদ ওয়াসিমকে চিনি। ইমাদই আমাকে এসে বলেছিল যে, বাবর আমার সঙ্গে নাকি কথা বলতে চায়। আমি আর বাবর, তারপর বসে কথা বলি। প্রথম দিন থেকেই ওর প্রতি আমার যে, শ্রদ্ধা রয়েছে, তা আজও বদলায়নি। এটা বাদ দিয়েই বলব যে, সব ফরম্য়াট মিলিয়ে বিশ্বের টপ ব্যাটারদের মধ্যে বাবর। ধারাবাহিক ভাবে পারফর্ম করে চলেছে। ওর খেলা আমি সবসময় উপভোগ করেছি।' আগামী ২ সেপ্টেম্বর এশিয়া কাপে মুখোমুখি হবে দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ। শ্রীলঙ্কার ক্যান্ডিতে হাইভোল্টেজ মহারণ। বাবর বনাম বিরাটের দ্বৈরথেও থাকবে সকলের চোখ। এশিয়া কাপে ভারত-পাকিস্তান একাধিকবার মুখোমুখি হতে পারে। এমন সম্ভাবনাও রয়েছে।

এশিয়া কাপ শুরু ৩১ অগস্ট থেকে। চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। চ্যাম্পিয়নশিপের ইতিহাসে এই প্রথমবার হাইব্রিড মডেলে টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। যার প্রস্তাব পাকিস্তান দিয়েছি। ভারত, পাকিস্তান, শ্রীলংকা, বাংলাদেশ, আফগানিস্তান ও নেপাল অংশ নেবে এশিয়া কাপে। যুগ্মভাবে এশিয়ার সেরা হওয়ার লড়াই আয়োজন করবে গতবারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ও এশিয়া কাপের মূল আয়োজক পাকিস্তান। পাকিস্তানে হবে চারটি ম্যাচ ও দ্বীপরাষ্ট্রে হবে ন'টি ম্যাচ। গ্রুপ পর্যায়ের ম্যাচের পর খেলা গড়াবে সুপার ফোরে। সেখান থেকে ফাইনালে দুই দল।

আরও পড়ুন: Yashasvi Jaiswal And Shubman Gill: যেন জুটিতে লুটি, দুই তরুণের ধ্বংসলীলা! চলল রেকর্ড ভাঙার খেলা...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.