Team India: চলে এল চমকে দেওয়ার মতো আপডেট, বিশ্বকাপের আগেই নতুন কোচ বেছে নিল বিসিসিআই!

Team India To Get New Head Coach For Ireland T20Is Says Report: বিশ্বকাপের আগেই ভারতীয় দলের ড্রেসিংরুমে নতুন সাপোর্ট স্টাফ। একেবারে হেড কোচ করেই তাঁকে নিয়ে যাওয়া হচ্ছে বিদেশ সফরে। যে আপডেটে চমকে গেলেন ফ্যানরা।

Updated By: Aug 13, 2023, 12:20 PM IST
Team India: চলে এল চমকে দেওয়ার মতো আপডেট, বিশ্বকাপের আগেই নতুন কোচ বেছে নিল বিসিসিআই!
চমকে দেওয়া আপডেটে সরগরম ভারতীয় ক্রিকেট!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি ভারত-ওয়েস্ট ইন্ডিজ (WI VS IND) পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের পঞ্চম ও শেষ টি-২০ রবিবার (১৩ অগস্ট)। তিন ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলার পাট চুকিয়ে, ভারতীয় দল যাবে 'পান্না দ্বীপে'। এবার মিশন আয়ারল্যান্ডে (India's Tour Of Ireland)। তিনটি টি-২০ ম্যাচই হবে মালাহাইডে। ডাবলিনের উপকণ্ঠে ১৮ অগস্ট থেকে ২৩ অগস্ট পর্যন্ত চলবে কুড়ি ওভারের ফরম্যাটে দুই দলের ব্যাট-বলের ব্যাটল। জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) নেতৃত্বে খেলবেন ভারতের একঝাঁক তরুণ ক্রিকেটার। আয়ারল্য়ান্ড সিরিজে ভারতের কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) নন। এমনকী জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণও (VVS Laxman) নন! রাহুল সহ-নিয়মিত দলের সাপোর্ট স্টাফদের বিশ্রাম দিয়েছে বোর্ড। অন্যদিকে লক্ষ্মণের হাতে রয়েছে গুরুত্বপূর্ণ অ্যাসাইনমেন্ট। তিনি এনসিএ-তে তরুণতুর্কীদের নিয়ে করবেন শিবির! বেঙ্গালুরুতেই ভীষণ ব্য়স্ততায় কাটবে সময়। 

তাহলে প্রশ্ন বুমরাদের হেডস্যর কে  বা কারা হবেন? এই নিয়েই চলছিল দীর্ঘ জল্পনা। অবশেষে বিসিসিআই বেছে নিয়েছে সেই নাম। ভারতীয় ক্রিকেটের পরিচিত মুখ সীতাংশু কোটাক, যিনি এই মুহূর্তে ইন্ডিয়া এ টিমের হেড কোচ। তিনিই যাবেন আয়ারল্যান্ডে। তাঁকে সঙ্গ দেবেন সাইরাজ বাহুতুলে। তিনি হচ্ছেন বোলিং কোচ। এই প্রসঙ্গে এক সর্বভারতীয় দৈনিক বিসিসিআই-এর এক কর্তার সঙ্গে কথা বলেছে। তাঁকে উদ্ধৃত করে রিপোর্টে লেখা হয়েছে, 'দেখুন সীতাংশু কোটাক এবং সাইরাজ বাহুতুলেকে বেছে নেওয়া হয়েছে।, ওরাঁ জসপ্রীত বুমরা অ্যান্ড কোংয়ের সঙ্গে আয়ারল্যান্ড সফরে যাবেন তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য। লক্ষ্মণ ১৬ অগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত হাই-পারফরম্য়ান্স ক্যাম্প করবেন। সেখানে অভিষেক শর্মা, ধ্রুব জুরেল, রিয়ান পরাগ, প্রভসিমরন সিং, সাই সুদর্শন, আকাশ সিং, রাজবর্ধন হাংগারগেকর ও দিব্যাংশ সাক্সেনাদের মতো তরুণদের ডেকেছে বিসিসিআই'।

আরও পড়ুন: Yashasvi Jaiswal And Shubman Gill: যেন জুটিতে লুটি, দুই তরুণের ধ্বংসলীলা! চলল রেকর্ড ভাঙার খেলা...

দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপ, ও তার আগে এশিয়া কাপে ফেরার জন্য পুরো তৈরি বুমরা। আয়ারল্যান্ডের (Ireland) বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তাঁকে অধিনায়ক হিসেবে বেছে নিয়ে, সেই বার্তাই দিয়েছে বিসিসিআই ও অজিত আগরকরের জাতীয় নির্বাচক কমিটি। চোট-আঘাত জনিত অস্ত্রোপচারের পর বুমরার টানা রিহ্যাব হয়েছে। কোনও প্রতিযোগিতা মূলক ম্যাচ না খেললেও, প্রস্তুতি ম্যাচ খেলেছেন ভারতীয় পেসার। আর তাই হয়তো আগামী কয়েক মাসে একাধিক কঠিন ম্যাচের কথা মাথায় রেখে বিরাট কোহলি, রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, সূর্য কুমার যাদব, মহম্মদ শামি, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চাহালদের মতো তারকাদের বিশ্রাম দিয়ে বুমরা-র নেতৃত্বে একেবারে তরুণ দল আয়ারল্যান্ড উড়ে যাবে। গতবছর হার্দিক পাণ্ডিয়া অ্যান্ড কোং দুই ম্যাচের টি-২০ সিরিজ খেলেছিল। ডাবলিনের দ্য ভিলেজে হার্দিকরা আইরিশদের হোয়াইটওয়াশ করেছিল। প্রথম টি-২০ ভারত সাত উইকেটে জিতেছিল। দ্বিতীয় টি-২০ ভারত জিতেছিল চার রানে। ১২ মাসের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার আয়ারল্যান্ডে যাচ্ছে ভারত।

আয়ারল্য়ান্ডের বিরুদ্ধে ১৫ সদস্যের ভারতীয় দল-জসপ্রীত বুমরা (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড় (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, রিঙ্কু সিং, সঞ্জু স্যামসন (উইকেট কিপার), জিতেশ শর্মা (উইকেট কিপার), শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, প্রসিদ্ধ কৃষ্ণা, অর্শদীপ সিং, মুকেশ কুমার ও আবেশ খান।

আরও পড়ুন: সাড়ে চার বছর ডার্বি জয় লাল-হলুদের! ম্যাচের পর যা বললেন নন্দকুমার-কুয়াদ্রাত...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.