Team India: ভারতের তারকারা প্রবল চাপ সৃষ্টি করেন! বিস্ফোরক অভিযোগ এলিট আম্পায়ারের

Virat Rohit create pressure on umpires to get decision in their favor: বিরাট কোহলি, রোহিত শর্মারা মাঠে আম্পায়ারদের উপর প্রবল চাপ সৃষ্টি করেন। চাঞ্চল্যকর অভিযোগ করলেন আইসিসি-র এলিট প্য়ানেলে থাকা আম্পায়ার নীতীন মেনন।  

Updated By: Jun 19, 2023, 04:16 PM IST
Team India: ভারতের তারকারা প্রবল চাপ সৃষ্টি করেন! বিস্ফোরক অভিযোগ এলিট আম্পায়ারের
বিরাটদের নাম না করেই ধুয়ে দিলেন এই আম্পায়ার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত নিজেদের ঘরের মাঠে হিংস্র বাঘ, একথা বাইশ গজের আর কারোরই জানতে বাকি নেই। ভারতে এসে ভারতকে হারানো অত্যন্ত কঠিন কাজ সফরত দেশগুলির কাছে। এবার ভারতীয় দলের তারকা ক্রিকেটারদের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন আইসিসি-র এলিট প্যানেলের আম্পায়ার নীতীন মেনন (Nitin Menon)। তিনি সাফ বলছেন যে, ফিফটি-ফিফটি পরিস্থিতিতে ভারতের তারকারা আম্পায়ারদের উপর প্রবল চাপ সৃষ্টি করেন। যাতে আম্পায়াররা তাঁদের চাপে পড়ে, ভারতের পক্ষেই সিদ্ধান্ত দেন।

নীতীন সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, 'ভারত যখন নিজেদের মাঠে খেলে, তখন অনেক উত্তেজনা থাকে। দলের অনেক বড় তারকা সবসময় চেষ্টা করে আম্পায়ারদের ওপর চাপ সৃষ্টি করার। ৫০-৫০ পরিস্থিতিতে, ওরা চায় সিদ্ধান্ত নিজেদের পক্ষে করে নিতে। কিন্তু ওই চাপেও আমরা নিজেদের নিয়ন্ত্রণে রাখি। নাহলে আমরা নিজেদের কাজে ফোকাস করতে পারব না, ওরা যা করে মাঠে। এটা বুঝিয়ে দেয় যে, আমি পরিস্থিতি সামাল দেওয়ার জন্য যথেষ্ট শক্তিশালী। প্লেয়ারদের চাপেও নিজের আত্মবিশ্বাস থেকে নড়ি না। আইসিসি-র এলিট প্যানেলে আসার আগে পর্যন্ত আমার সেরকম অভিজ্ঞতা ছিল না। তবে বিগত তিন বছরে অনেক অভিজ্ঞ হয়েছি।' চলতি অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্টে নীতীন দায়িত্ব সামলাবেন। নিজের চোখে বাজবল ক্রিকেট দেখার জন্য় মুখিয়ে আছেন তিনি। নীতীন নাম না করেই যে বিরাট কোহলি, রোহিত শর্মাদের উপর তোপ দেগেছেন, তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: IND vs PAK | ICC World Cup 2023: 'আগে ভারত আসবে, তারপর আমরা যাব', মহারণ নিয়ে হচ্ছেটা কী!

ব্যাক-টু-ব্যাক আইসিসি বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনালে উঠেও ফিনিশিং লাইন টপকাতে পারল না খাতায়-কলমে বিশ্বের এক নম্বর টিম। তবে জীবন ও খেলার নিয়ম একটাই, অতীত থেকে শিক্ষা নিয়ে আগামীর পথে এগিয়ে যেতে হয়। ব্রিটিশভূমে বিপর্যয় অতীত। এবার টিম ইন্ডিয়া ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরবে । ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে রোহিত শর্মা অ্যান্ড কোং ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৫টি টি-২০ খেলতে যাচ্ছে। আর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই ভারতে তৃতীয় ডব্লিউটিসি সাইকেলে ঢুকে পড়ছে । ফের লড়াই শুরু অধরা টেস্ট মেসের জন্য। ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করে দিল বিসিসিআই (। আগামী মাস থেকেই শুরু হয়ে যাচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ তিন ফরম্যাটের লড়াই।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.