Virat Kohli: কুম্বলে থাকাকালীনই বিরাট দেন কোচিংয়ের প্রস্তাব! মহারথীর চাঞ্চল্যকর তথ্যে শোরগোল

Virender Sehwag on applying for head coach role after Virat Kohli's fallout with Anil Kumble: ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেহওয়াগ বিরাট আপডেট দিলেন। সাফ জানিয়ে দিলেন যে, অনিল কুম্বলে কোচ থাকাকালীনই তিনি কোচিংয়ে প্রস্তাব পেয়েছিলেন বিরাট কোহলির থেকে।  

Updated By: Mar 21, 2023, 01:56 PM IST
Virat Kohli: কুম্বলে থাকাকালীনই বিরাট দেন কোচিংয়ের প্রস্তাব! মহারথীর চাঞ্চল্যকর তথ্যে শোরগোল
বিরাট আপডেট চলে এল সামনে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চাঞ্চল্যকর কথা বলে দিলেন বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)। ভারতের প্রাক্তন ওপেনার সাফ জানিয়ে দিলেন যে, অনিল কুম্বলে (Anil Kumble) ভারতীয় দলের কোচ হিসেবে ইস্তফা দেওয়ার পর, তাঁর কাছেই এসেছিল কোচ হওয়ার প্রস্তাব। আর এই প্রস্তাব দিয়েছিলেন স্বয়ং প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিই (Virat Kohli)। ২০১৬ সালে ভারতীয় দলের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল কিংবদন্তি কুম্বলের কাঁধে। কিন্তু এক বছরের মধ্যেই বিরাটের দলে অতীত হয়ে যান কুম্বলে। বিরাটের সঙ্গে কুম্বলের যে বনিবনা হচ্ছিল না, সেই ছবি একেবারে সকলের সামনেই চলে এসেছিল। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির (Champions Trophy 2017) ফাইনালে পাকিস্তানের কাছে ভারতের হারের পরেই, কুম্বলের সঙ্গে বিরাট অ্যান্ড কোংয়ের মধুচন্দ্রিমা শেষ হয়ে যায়। কুম্বলে এরপর পদত্যাগ পত্র জমা দিয়ে হাত তুলে নেন।

এক বেসরকারি সংবাদমাধ্যমে শেহওয়াগ সাক্ষাৎকার দিতে গিয়ে বলেন, 'সেই সময়ে বিসিসিআই সচিব অমিতাভ চৌধুরির সঙ্গে আমার বৈঠক হয়েছিল। উনি বলেন যে, বিরাট কোহলি ও অনিল কুম্বলের মধ্যে ব্যাপারটা ঠিক কাজ করছে না। আমাকেই কোচ হিসেবে চাইছে দল। অমিতাভই জানিয়ে ছিলেন যে, কুম্বলের চুক্তি চ্যাম্পিয়ন্স ট্রফির পরেই শেষ হয়ে যাবে। আমি দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ যেতে পারি। আমি ভারতীয় দলের কোচ হওয়ার জন্য আবেদনই করতাম না, যদি বিরাট কোহলি ও অমিতাভ চৌধুরি আমাকে কোচ না হওয়ার প্রস্তাব দিতেন।'

আরও পড়ুনCricketers Who Married Their Relatives: আত্মীয়দেরই বিয়ে করে ঘর করছেন যে ক্রিকেটাররা!

শেহওয়াগের থেকে জানতে চাওয়া হয়েছিল যে, ভারতীয় দলের ক্যাপ্টেন না হওয়ার আক্ষেপ কি রয়েছে? যার উত্তরে  'নজফগড়ের নবাব' বলেন,' নজফগড়ের মতো ছোট্ট জায়গা থেকে উঠে এসেছি। কৃষক পরিবারেরে ছেলে ভারতের হয়ে খেলার সুযোগ পেয়েছি। ফ্যানদের থেকে এত ভালোবাসা ও প্রশংসা পেয়েছি যে, বুঝতেই পারিনি যে, আমি ভারতীয় দলের অধিনায়ক নই।'  কুম্বলের পর কোচ হিসাবে ভারতীয় দলের সঙ্গে মোট দুই দফায় শাস্ত্রী টানা পাঁচ বছরের (২০১৭-২০২১) কেরিয়ার ছিল রীতিমতো তারিফ করার মতো। লাল বলের ক্রিকেটে তাঁর টিম বিশ্বে দাপট দেখিয়েছিল। যদিও সাদা বলের ক্রিকেটে শাস্ত্রীর শিষ্যরা কোনও আইসিসি-র ট্রফি জিততে পারেনি। শাস্ত্রী জামানা শেষ হওয়ার পর এখন বিরাট-রোহিতদের দায়িত্বে আরেক কিংবদন্তি রাহুল দ্রাবিড়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.