Eng vs NZ: ম্যাচ ড্র করায় ইংল্যান্ডকে ট্রোল করলেন Jaffer, হাতিয়ার Hera Pheri মিম!

রুটের ব্যাখ্যা যে, এই লর্ডসের পিচে রান করা মোটেই সহজ ছিল না। 

Updated By: Jun 7, 2021, 07:54 PM IST
Eng vs NZ: ম্যাচ ড্র করায় ইংল্যান্ডকে ট্রোল করলেন Jaffer, হাতিয়ার Hera Pheri মিম!

নিজস্ব প্রতিবেদন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলার আগে নিউজিল্যান্ড ইংল্যান্ডের মাটিতে নিজেদের ঝালিয়ে নিচ্ছে। ব্রিটিশদের বিরুদ্ধে খেলছে ২ ম্যাচের টেস্ট সিরিজ। কিন্তু লর্ডসে ঘরের মাঠে প্রথম টেস্টে কেন উইলিয়ামসনদের হারানোর সুযোগ থাকা সত্ত্বেও জো রুটের দল প্রথম টেস্ট ড্র করে। যার জন্য রুট অ্যান্ড কোংয়ের ক্রিকেট নিয়ে অনেকেই প্রশ্ন তুলছে! 

তালিকায় রয়েছেন ভারতের প্রাক্তন ব্যাটসম্যান ওয়াসিম জাফর (Wasim Jaffer)। রঞ্জির সর্বকালের সর্বোচ্চ রানসংগ্রাহক রুটদের রীতিমতো ট্রোল করলেন সোশ্যাল মিডিয়ায়। আর বেছে নিলেন 'হেরা ফেরি' মিম ('কেয়া গুন্ডা বানেগা রে তু')! সোশ্যাল মিডিয়ায় জাফর ভয়ঙ্কর সক্রিয়। তার এক একটা পোস্ট ফ্যানেদের মন জয় করে নেয়। কখনও মজার কিছু বলেন, তো কখনও খুঁচিয়ে দেন কাউকে। জাফর ইংল্যান্ডের খেলা দেখে লিখলেন, "ওভারে ৩.৬ করে রান প্রয়োজন ছিল জেতার জন্য। সেই টার্গেটও তাড়া করল না ইংল্যন্ড! ওরা ঘরের মাঠে খেলছে। যেখানে ওদের কোনও ডব্লিউটিসি পয়েন্ট নিয়েও চাপ নেই। তাহলে আর কবে চেষ্টা করবে? এটা কিন্তু টেস্ট ক্রিকেটের জন্য মোটেই ভাল বিজ্ঞাপন নয়।" যদিও রুটের ব্যাখ্যা যে, এই লর্ডসের পিচে রান করা মোটেই সহজ ছিল না। তারা মনে করেছিল ২৭৩ রান তাড়া করে জেতা যাবে না। ফলে হার এড়াতেই ড্রয়ের জন্য কেলে ইংল্যান্ড।

আরও পড়ুন: 'ঐতিহাসিক' ভুলের শাস্তি পেলেন Ollie Robinson! আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত ব্রিটিশ পেসার

নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৩৭৮ করেছিল। জবাবে ইংল্যান্ড ২৭৫ রান করে প্রথম ইনিংসে। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৬৯ রান তুলে কিউয়িরা ইনিংস ডিক্লেয়ার করে। উইলিয়ামসনের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট জয়ের জন্য ওভার পিছু ৩.৯ গড়ে রান তুললেই জিততে পারতেন রুটরা। কিন্তু দিনের শেষে ৭০ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ১৭০ রান তুলতে সমর্থ হয় ইংল্যান্ড। ফলে ম্যাচ ড্র হয়ে যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.