'ঐতিহাসিক' ভুলের শাস্তি পেলেন Ollie Robinson! আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত ব্রিটিশ পেসার

লর্ডসে ইংল্যান্ডের হয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে স্বপ্নের টেস্ট অভিষেক করেছিলেন লর্ডসে।

Updated By: Jun 7, 2021, 01:58 PM IST
'ঐতিহাসিক' ভুলের শাস্তি পেলেন Ollie Robinson! আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত ব্রিটিশ পেসার

নিজস্ব প্রতিবেদন: এই মহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটে চর্চিত নাম অলিভার এডওয়ার্ড রবিনসন (Ollie Robinson) বা অলি রবিনসন। মাত্র পাঁচ দিন আগে লর্ডসে ইংল্যান্ডের হয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে স্বপ্নের টেস্ট অভিষেক করেছিলেন লর্ডসে। কিন্তু ভাগ্যের ফেরে সাময়িক ভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হলেন ইংরেজ পেসার। 

২০১২ ও ২০১৩ সালে বর্ণবিদ্বেষী ও যৌনতা বিষয়ক টুইট করেছিলেন রবিনসন। তখন তাঁর বয়স ছিল ২১। লর্ডসে প্রথম টেস্ট খেলার দিনেই সেই পুরনো টুইট নেটমাধ্যমে ফের ভেসে ওঠে। এরপর ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ECB) রবিনসনের বিরুদ্ধে ওঠা বর্ণবিদ্ধেষের অভিযোগের তদন্তে নামে। যতদিন না তদন্ত শেষ হচ্ছে ততদিন রবিনসন আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন না। 

আরও পড়ুন: EURO 2020: COVID-19 আক্রান্ত ক্যাপ্টেন Sergio Busquets, অনূর্ধ্ব-২১ দল নামাবে স্পেন!

অলিকে ইংল্যান্ড শিবির ছেড়ে ঘরে ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এমনই নিদান দিয়েছে ইসিবি। যদিও এই ঘটনার জন্য রবিনসন ইতিমধ্যে ক্ষমা চেয়ে বিবৃতি দিয়েছেন। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে রবিনসন নেই। ইসিবি বিবৃতি দিয়ে জানিয়েছে, "ইংল্যান্ড ও সাসেক্সের বোলার অলি রবিনসনকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত করা হল। ২০১২ ও ২০১৩ সালে ওর ঐতিহাসিক টুইটের জন্য শাস্তিমূলক তদন্ত চলছে।" 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে রবিনসন ৭ উইকেট নেওয়ার পাশাপাশি ৪২ রানও করেছেন। ইংল্যান্ড অধিনায়ক জো রুট বলছেন, রবিনসনের মধ্যে একজন দুর্দান্ত টেস্ট ক্রিকেটার হওয়ার যাবতীয় রসদ মজুদ আছে। কিন্তু মাঠের বাইরের তাঁর এই আচরণ সমর্থন করছেন না রুট। ব্রিটিশ অধিনায়ক এও জানিয়েছেন যে, রবিনসন সকলের থেকে ক্ষমাও চেয়েছেন এই ঘটনার জন্য। রুট বলছেন তাঁর এই কঠিন সময়ে সকলে আছে তাঁর পাশে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.