'আফ্রিকার থেকে লড়াই চেয়েছিলাম আমরা'

"ক্লাসেন এবং ডুমিনি অনবদ্য ব্যাটিং করেছে। এই ম্যাচে ইতিবাচক ভাবমূর্তি দেখিয়েছে দক্ষিণ আফ্রিকা। ওরা শর্ট বাউন্ডারিকে টার্গেট করেছিল এবং ওটা ওদের পক্ষেই গিয়েছে।"    

Updated By: Feb 22, 2018, 11:22 AM IST
'আফ্রিকার থেকে লড়াই চেয়েছিলাম আমরা'

নিজস্ব প্রতিবেদন: টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে হার ভারতের। সেঞ্চুরিয়নে জিতে সিরিজে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা (১-১)। ম্যাচের নায়ক সেই হেনরিক ক্লাসেন। এদিন ভারতের বিরুদ্ধে ক্লাসেনের ৩০ বলে ৬৯ রানের ইনিংসই সহজ জয় এনে দিয়েছে প্রোটিয়দের। ম্যাচ হারের পর ভারত অধিনায়ক অবশ্য বলছেন, যোগ্য হিসেবেই ম্যাচ জিতেছে দক্ষিণ আফ্রিকা। 

আরও পড়ুন- বিরাট ভারতীয় ক্রিকেটের পতাকা বাহক: সৌরভ

সেঞ্চুরিয়নে হারের পর বিরাট জানালেন, "আমরা দক্ষিণ আফ্রিকার কাছ থেকে একটা লড়াই দেখতে চেয়েছিলাম। ওরা যোগ্য হিসেবেই ম্যাচ জিতেছে। ক্রিকেটে যে ধরনের প্যাশন দরকার, সেটা ওরা করে দেখিয়েছে।" একই সঙ্গে হেনরিক ক্লাসেন এবং দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়ক জেপি ডুমিনির ব্যাটিংয়ের প্রশংসাও করেন বিরাট কোহলি। ১৮৯ রান জয়ের জন্য ভাল লক্ষ্য, এ কথা বলেও বিরাট স্বীকার করে নেন, "ক্লাসেন এবং ডুমিনি অনবদ্য ব্যাটিং করেছে। এই ম্যাচে ইতিবাচক ভাবমূর্তি দেখিয়েছে দক্ষিণ আফ্রিকা। ওরা শর্ট বাউন্ডারিকে টার্গেট করেছিল এবং ওটা ওদের পক্ষেই গিয়েছে।"    

আরও পড়ুন- সেঞ্চুরিয়নে ধোনির ব্যাটে পুরনো মাহি

উল্লেখ্য, সেঞ্চুরিয়নে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় দক্ষিণ আফ্রিকা। ব্যাটে শুরুটা একেবারেই ভাল করতে পারেনি ভারত। ৪৫ রানে তিন টপ অর্ডার ব্যাটসম্যানের উইকেট পড়তেই চাপে পড়ে যায় বিরাটরা। এরপর মণীশ পাণ্ডে (৮৯) এবং মহেন্দ্র সিং ধোনির (৫২) ব্যাটের ওপর ভরসা করেই ভাল লক্ষ্যমাত্রায় পৌঁছয় ভারত। জবাবে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারিয়ে ধাক্কা খেলেও ডুমিনি (৬৪) এবং ক্লাসেন যুগলবন্দিতেই জয় ছিনিয়ে নেয় প্রোটিয়রা। 

 

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায় 

.