Surajit Sengupta: সুরজিৎ সেনগুপ্তর পাশে রাজ্য সরকার, গঠিত হল মেডিক্যাল বোর্ড

রাজ্য সরকারের অনুরোধে করোনা বিশেষজ্ঞ ডাক্তার যোগীরাজ রায় আসছেন। 

Updated By: Jan 25, 2022, 09:15 PM IST
Surajit Sengupta: সুরজিৎ সেনগুপ্তর পাশে রাজ্য সরকার, গঠিত হল মেডিক্যাল বোর্ড
সুরজিত সেনগুপ্তর পাশে রাজ্য সরকার

নিজস্ব প্রতিবেদন: ময়দানের কিংবদন্তি ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত (Surajit Sengupta) করোনা (Covid-19) আক্রান্ত। গুরুতর অসুস্থ হয়ে গত রবিবার থেকে ভর্তি আছেন বাইপাসের ধারের এক বেসরকারি হাসপাতালে। শরীরে অক্সিজেন স্যাচুরেশন বারবার কমে যাওয়ায় তাঁকে রাখা হয়েছে অক্সিজেন সাপোর্টে। এবার সুরজিৎ সেনগুপ্তর চিকিৎসার উদ্যোগে এগিয়ে এল রাজ্য সরকার। গঠিত হল মেডিক্যাল বোর্ড।

মঙ্গলবার বিকেলে নব মহাকরণে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের উদ্যোগে একটি বৈঠক হয়। ক্রীড়ামন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন সুরজিৎ সেনগুপ্তর ছেলে, পেশায় শিক্ষক স্নিগ্ধদেব সেনগুপ্ত। প্রাক্তন ফুটবলারের মধ্যে ছিলেন বিদেশ বসু, মানস ভট্টাচার্য, সত্যজিৎ চট্টোপাধ্যায় ও দেবজিৎ ঘোষ। ছিলেন আইএফএ সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়, সচিব জয়দীপ মুখোপাধ্যায়। ছিলেন ইস্টবেঙ্গলের শীর্ষ কর্তা দেবব্রত সরকার, মোহনবাগান অর্থ সচিব দেবাশিস দত্ত, মহমেডান স্পোর্টিংয়ের সচিব দানিশ ইকবাল ও রাজ্য সরকারের অতিরিক্ত মুখ্য সচিব সুব্রত বিশ্বাস। পিয়ারলেসের হাসপাতালের সিইও সিঞ্চন ভট্টাচার্য ও বৈঠকে উপস্থিত সকলের সামনে স্নিগ্ধদেব সেনগুপ্ত জানান যে, ২০১১ সালের অগাস্ট মাসে তাঁর বাবার হৃদযন্ত্রে চারটি স্টেন্ট বসানো হয়েছে। এবং বাবার অন্যান্য রোগ সম্বন্ধেও সবাইকে অবহিত করেন তিনি। 

আরও পড়ুন: Surajit Sengupta: করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি কিংবদন্তি ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত

সব শুনে ক্রীড়ামন্ত্রীর হাসপাতাল কর্তৃপক্ষকে একটি উচ্চ পর্যায়ের মেডিক্যাল বোর্ড গঠন করতে বলেন। অরূপ বিশ্বাস এও বলেন যে, প্রতিদিন সন্ধ্যায় মেডিক্যাল বুলেটিন প্রকাশ করতে হবে এবং সেটি সরাসরি তাঁর কাছে পাঠাতে হবে। যদি রাজ্য সরকারের পক্ষ থেকে কোনও বিশেষজ্ঞ ডাক্তারের প্রয়োজন হয়, তাহলে হাসপাতাল কর্তৃপক্ষ জানালেই রাজ্য সরকার তার ব্যবস্থা করবে। অরূপবাবুর অনুরোধে করোনা বিশেষজ্ঞ ডাক্তার যোগীরাজ রায় আজ অথবা আগামিকাল সুরজিত সেনগুপ্তকে দেখতে আসবেন । ক্রীড়ামন্ত্রী সুরজিতবাবুর স্ত্রী ও পুত্রের সঙ্গে সবসময় যোগাযোগ রেখে চলেছেন।

স্নিগ্ধদেব সেনগুপ্ত মিডিয়াকে একটি অডিও বার্তা পাঠিয়েছেন। সেখানে তিনি বলছেন, "বাবার স্বাস্থ্যের খুব একটা উন্নতি হয়নি। এখনও খুবই সঙ্কটপূর্ণ। ডাক্তাররা আশার কথা বলেননি কিছু। এখনও বাইপাপ সাপোর্টে আছেন। বাইপাপ দিলেই অক্সিজেন স্যাচুরেশন ৯৭-৯৮ থাকছে। বাইপাপ সাপোর্ট খুলে নিলেই বিপদ হচ্ছে। গতরাতে অক্সিজেন স্যাচুরেশন ভয়ঙ্কর ভাবে পড়ে গিয়েছিল। ৫৩ শতাংশ হয়ে গিয়ে একটা প্রচণ্ড জটিলতার সূষ্টি হয়েছিল। সেটা কাটিয়ে উঠেছে ঠিকই। কিন্তু এখনও যথেষ্ট  সঙ্কটপূর্ণ। ডাক্তাররা আশার কথা বলছেন না।"  সুরজিৎ সেনগুপ্তর দ্রুত আরোগ্য কামনায় গোটা বাংলার ফুটবলপ্রেমীরা।

 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.