১ ঘণ্টায় ২৫৫১ বার পুশ-আপ! গিনেসের স্বপ্নে বুঁদ তমলুকের অভাবি পরিবারের ছেলে

চূড়ান্ত প্রতিকূলতার মধ্যেও নিজের লক্ষ্যপূরণে পিছিয়ে আসেনি আজিজুর।

Updated By: Jul 5, 2021, 11:00 PM IST
১ ঘণ্টায় ২৫৫১ বার পুশ-আপ! গিনেসের স্বপ্নে বুঁদ তমলুকের অভাবি পরিবারের ছেলে

নিজস্ব প্রতিবেদন: ১ ঘণ্টায় ২৫৫১ বার পুশ-আপ দিয়ে 'গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস' (Guinness World Records) নাম তোলার সুযোগ পেলেন শেখ আজিজুর। তমলুকের কাকগেছিয়া গ্রামের আজিজুরের বাবা পেশায় রাজমিস্ত্রি। অত্যন্ত অভাবি পরিবারের ছেলে আজিজুর। বাড়িতে আর্থিক অনটন লেগেই রয়েছে তার। এহেন চূড়ান্ত প্রতিকূলতার মধ্যেও নিজের লক্ষ্যপূরণে পিছিয়ে আসেনি আজিজুর। বাঁশ-কাঠ ও সিমেন্ট দিয়ে নিজে হাতেই জিমন্যাস্টিকের আসবাব বানিয়ে ট্রেনিং করে সে।  

আরও পড়ুন: Tokyo Olympics: উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বহন করবেন Mary Kom ও Manpreet Singh

গত বছর  ৩০ মিনিটে ১১০০ পুশ-আপ  করে ইন্ডিয়া বুক অফ রেকর্ডে নাম তুলেছিল আজিজুর। এবার  সুযোগ এসেছে গিনেসে নাম তোলার। ১ ঘণ্টায়  ২৫৫১ বার পুশ-আপ করে রেকর্ড গড়তে চলেছে আজিজুর। স্কুল শিক্ষক ও বন্ধুদের সহযোগিতায় নিজের পুশ-আপের ভিডিও গিনেসের ওয়েবসাইটে  আপলোডেরও সুযোগ পেয়েছে আজিজুর। আজিজুরের এই বিরাট কৃতিত্বের খবর পেয়েই প্র্যাক্টিস সহ সব দিক থেকে তাকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন স্কুলের শিক্ষক-শিক্ষিকারা। স্বতঃস্ফূর্ত সাহায্যও পেয়েছেন নিজের বন্ধুদের থেকে । জিমন্যাস্টিকে  দেশের হয়ে প্রতিনিধিত্ব করার লক্ষ্যমাত্রা তার । চরম অভাবের মধ্যেও আজিজুলের একের পর এক লক্ষ্যপূরণে এগিয়ে যাওয়ায় রীতিমতো খুশি দরিদ্র বাবা, মা ও পাড়া প্রতিবেশীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.