Tokyo Olympics: উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বহন করবেন Mary Kom ও Manpreet Singh

আগামী ২৩ জুলাই অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠান।

Updated By: Jul 5, 2021, 06:10 PM IST
Tokyo Olympics: উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বহন করবেন Mary Kom ও Manpreet Singh

নিজস্ব প্রতিবেদন: দুয়ারে টোকিও অলিম্পিক্স (Tokyo Olympics 2020) । মাল্টি স্পোর্টস ইভেন্টের সবচেয়ে বড় ও ঐতিহ্যবাহী আসর এবার বসছে জাপানের রাজধানী টোকিওতে। আগামী ২৩ জুলাই অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠান। ওদিন ভারতের পতাকা বহন করবেন ৬ বারের বিশ্ব চ্যাম্পিয়ন কিংবদন্তি বক্সার এমসি মেরি কম (M C Mary Kom) ও জাতীয় পুরুষ হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং (Manpreet Singh)। আগামী ৮ অগাস্ট অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠান। ওদিন ভারতের তেরঙা থাকবে কুস্তিগীর বজরং পুনিয়ার (Bajrang Punia) হাতে। সোমবার ইন্ডিয়ান অলিম্পিক্স অ্যাসোসিয়েশন (আইওএ, IOA) বিবৃতি দিয়ে এমনটাই জানিয়েছে।

আরও পড়ুন: জেলে বসে কুস্তির আপডেট চাই তাঁর! টিভি চেয়ে চিঠি লিখলেন Sushil Kumar

আইওএ-র সভাপতি নরিন্দর বাত্রা অলিম্পিক্সের উদ্বোধনী ও সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকাবাহকদের নাম জানানোর পাশাপাশি আরও একটি খবর দিয়েছেন। তিনি বলেছেন যে, এবার ভারতের মোট ১২৬ জন অ্যাথলিট ও ৭৬ জন আধিকারিক অলিম্পিক্সে যাচ্ছেন। ২০১ সদস্যের দলে ৫৬ শতাংশ পুরুষ ও ৪৪ শতাংশ মহিলা রয়েছে। আগামী ২৩ জুলাই থেকে অলিম্পিক্স শুরু হবে। শেষ ৮ অগাস্ট। করোনা আবহে এক বছর পিছিয়ে অনুষ্ঠিত হচ্ছে অলিম্পিক্স।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)