Rohit Sharma | IND vs NED: ব্যাট হাতে লিখলেন বিশ্বকাপ ইতিহাস, তবুও খুশি নন ভারত অধিনায়ক

রোহিতের ব্যাট থেকে এল হাফ-সেঞ্চুরি। তবুও খুশি হতে পারেননি ভারত অধিনায়ক। সাফ জানিয়ে দিলেন নিজের থেকে এমন ইনিংসের প্রত্যাশা তিনি রাখেন না! যদিও ব্যাটে রান পেয়ে কিছুটা হলেও ভালোলেগেছে তাঁর।

Updated By: Oct 27, 2022, 05:11 PM IST
Rohit Sharma | IND vs NED: ব্যাট হাতে লিখলেন বিশ্বকাপ ইতিহাস, তবুও খুশি নন ভারত অধিনায়ক
মারমুখী রোহিত। আইসিসি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মেলবোর্নে রুদ্ধশ্বাস ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ভারত (IND vs PAK,  ICC T20 World Cup 2022) টি-২০ বিশ্বকাপের অভিযান শুরু করেছিল গত রবিবার। তিন দিন পর সিডনিতে দ্বিতীয় ম্যাচে নেমেও আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া ৫৬ রানে উড়িয়ে দিল মিনোজ নেদারল্যান্ডসকে। বলতে গেলে কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং-এর শুরুটা দুরন্ত হয়েছে। ভারতীয় দল ভালো খেললেও টিম ম্যানেজমেন্টকে ভাবিয়েছে দলের দুই ওপেনার ওরফে ক্যাপ্টেন ও ভাইস ক্যাপ্টেন রোহিত, কেএল রাহুলের ফর্ম (KL Rahul)। 

রোহিতের ফর্মই বিশ্বকাপে ভারতের একমাত্র চিন্তার কারণ। সাফ এমনটাই বলেছিলেন কিংবদন্তি সুনীল গাভাসকর। অন্যদিকে রোহিতের শৈশবের কোচ দীনেশ লাদওজানিয়েছিলেন যে, তিনি বুঝতেই পারছেন না যে, রোহিত ঠিক কী করতে চাইছেন! কেনই বা রোহিত অতিরিক্ত আগ্রাসী হয়ে উইকেট দিয়ে আসছেন! সেই রোহিত আজ ৩৯ বলে ৫৩ রানের ইনিংস খেললেন। ৫৩ মিনিট ক্রিজে থেকে ৪টি চার ও ৩টি ছক্কা হাকাঁলেন। ১৩৫.৮৯-এর স্ট্রাইক রেটে ব্যাট করলেন হিটম্য়ান। কিন্তু নিজের ইনিংস নিয়ে একেবারেই খুশি নন ভারত অধিনায়ক। ম্য়াচের পর সাফ জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: IND vs NED | Virat Kohli | Rohit Sharma: ভারতের দুরন্ত জয়, গেইলকে পিছনে ফেললেন কোহলি, যুবির আগে এখন রোহিত

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

ম্যাচের পর রোহিত শর্মা বললেন, 'যখন জয় প্রত্যাশিত থাকে, তখন চাপ অনেক বেশি থাকে। বলতে গেলে প্রায় পারফেক্ট একটি ম্যাচ খেলেছি আমরা। এটা বলব না যে, শুরুর দিকে আমরা চিন্তায় পড়িনি। কারণ উইকেট ছিল ধীর। আমরা শুরুর দিকে ঠিকঠাক শট নিতে পারিনি। বল হাতে আমরা ক্লিনিক্যাল খেলেছি। আমি পুরোপুরি খুশি নই আমার ব্যাটিং নিয়ে। কখনই বলব না পারফেক্ট নক। কিছু রান পেয়ে ভালো লাগছে। সে ভালো দেখাক বা কুৎসিত। আত্মবিশ্বাসটাই বড় কথা।'

দেখতে গেলে রোহিত এদিন জীবনদান পেয়েছিলেন মাঠে। পঞ্চম ওভারেই তাঁকে ফিরে যেতে হচ্ছিল ডাগআউটে। ওভারের শেষ বলে ফ্রেড ক্লাসেনের শর্ট বল পুল করতে গিয়ে মিস হিট হয় রোহিতের। প্রিঙ্গেল লোপ্পা ক্যাচ ফেলে দিলেন। এই ক্যাচ ধরতে পারলে রোহিতকে থেমে যেতে হত অনেক আগেই। এদিন রোহিত ব্যাট হাতে বিশ্বকাপ রেকর্ডও করেছেন যদিও। এই ম্যাচের আগে পর্যন্ত টি-২০ বিশ্বকাপে ভারতের হয়ে সর্বাধিক ছক্কা হাঁকানো ব্যাটার ছিলেন যুবরাজ সিং। ৩৩টি ছয় মেরেছিলেন যুবি। রোহিতের ঝুলিতে এখন ৩৪টি ছয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.